, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

admin admin

আলোচিত নুসরাত হত্যা মামলা” নুর উদ্দিন ও শাহাদাতের দায় স্বীকার

প্রকাশ: ২০১৯-০৪-১৪ ১৯:৪৪:৫৪ || আপডেট: ২০১৯-০৪-১৪ ১৯:৪৪:৫৪

Spread the love

ফেনীঃ দেশব্যাপী আলোচিত নুসরাত হত্যা মামলার এজহার ভুক্তিয় দুই আসামী নুর উদ্দিন ও শাহাদাত হোসেন শামীম আদালতে দায় স্বীকার করে জবানবন্ধি দিয়েছে ।

রোববার (১৪ এপ্রিল) দুপুর ২টা ৫৫ মিনিটে ফেনীর সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট জাকির হোসাইনের আদালতে তাদের হাজির করা হয়। সেখানে পর্যায়ক্রমে দুই আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেবেন বলে জানা গেছে।
পিবিআই কর্মকর্তা পরিদর্শক মো. শাহ আলম বিষয়টি নিশ্চিত করেন গণ মাধ্যমকে।

দুই আসামী নুর উদ্দিন ও শাহাদাত হোসেন শামীম ছাত্রলীগের মাদ্রাসা কমিটির নেতা ।

সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যার মুল আসামী মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলা এর আগেই আটক হয়ে কারাগারে আছেন ।

এর আগে বৃহস্পতিবার রাতে নুসরাত জাহান রাফির শ্লীলতাহানি ও পুড়িয়ে হত্যা মামলার আসামি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মুকছুদ আলমকে ঢাকা থেকে এবং তার সহযোগী মো. জাবেদকে চট্টগ্রাম থেকে গ্রেফতার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এছাড়া এ মামলার অন্যতম আসামি নূর উদ্দিনকেও গ্রেফতার করা হয়েছে। শুক্রবার বেলা ১১টার দিকে ভালুকার সিডস্টোর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। নুর এ মামলার দুই নম্বর আসামি। এ ঘটনায় এখন পর্যন্ত অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ ১২ জনকে আটক করা হয়।

উল্লেখ্য, ৬ এপ্রিল সকালে আলিম পরীক্ষা দিতে ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় যান নুসরাত জাহান রাফি। তার বান্ধবী নিশাতকে মাদ্রাসার ছাদে মারধর করা হচ্ছে বলে একজন এসে তাকে জানায়। এমন সংবাদে তিনি ছাদে যান। সেখানে বোরকা পরা চারজন তাকে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলার বিরুদ্ধে করা যৌন নিপীড়নের মামলা তুলে নিতে চাপ দেয়। এ সময় নুসরাত বলেন, অন্যায়ের বিরুদ্ধে আমি শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়ব। এরপর তার হাত-পা বেঁধে গায়ে কেরোসিন দিয়ে আগুন ধরিয়ে দেয় অধ্যক্ষের অনুসারীরা।

১০৮ ঘণ্টা আইসিইউতে মৃত্যুর সঙ্গে লড়াই করে বুধবার রাত সাড়ে ৯টায় মারা যান অন্যায়ের কাছে মাথা নত না করা নুসরাত। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুর আগে লাইফ সাপোর্টে ছিলেন। এ ঘটনায় অধ্যক্ষ সিরাজউদ্দৌলা ও পৌর কাউন্সিলর মুকছুদ আলমসহ আটজনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা করেন নুসরাতের বড় ভাই মাহমুদুল হাসান নোমান। আর এই মামলায় আসামিদের আইনি সহায়তা দেন আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা বুলবুল।

এর আগে গত ২৭ মার্চ অধ্যক্ষ সিরাজউদদৌলার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগে মামলা করেন মেয়েটির মা। আর এ মামলা প্রত্যাহারের চাপ দেওয়া হচ্ছিল।

Logo-orginal