, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

admin admin

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে ফের বাংলাদেশী নিহত

প্রকাশ: ২০১৯-০৪-২১ ২১:১৬:০১ || আপডেট: ২০১৯-০৪-২১ ২১:১৬:০১

Spread the love

দক্ষিণ আফ্রিকার কেপটাউন শহরে স্থানীয় সন্ত্রাসীদের গুলিতে পারভেজ সরদার (২৯) নামে এক প্রবাসী বাংলাদেশি নিহত হয়েছে।

শুক্রবার বাংলাদেশ সময় রাত ১২টার দিকে এই ঘটনা ঘটে। বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন নিহতের চাচাতো ভাই তরিকুল ইসলাম।
নিহত পারভেজ শরীয়তপুর সদর উপজেলার মাহমুদপুর ইউনিয়নের দেলোয়ার সরদার ও পারভীন আক্তার দম্পতির ছেলে।

পারভেজের মৃত্যুর খবর গ্রামের বাড়িতে পৌঁছানোর পর বাড়িতে চলছে শোকের মাতম। স্ত্রী, বাবা-মা ও স্বজনদের কান্নায় বাতাশ ভারি হয়ে উঠছে। পারভেজ মৃত্যু সংবাদ শোনার পর থেকে শত শত লোক শনিবার ভোর থেকেই ওই বাড়িতে ভির জমাচ্ছে।

নিহত পারভেজের পরিবার দ্রুত জহিরের লাশ দেশে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা চেয়েছেন।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, পারভেজ ২০১৭ সালের ডিসেম্বর মাসে ভাগ্যোন্নয়নের জন্যই দক্ষিণ আফ্রিকা গিয়েছিল। সেখানে কেপটাউন শহরের কালিসা নামক একটি দোকানে সেলসম্যানের কাজ করতো। স্থানীয় কালো সন্ত্রাসীরা কিছুদিন আগে তার কাছে চাঁদা দাবি করে।

পারভেজ চাঁদা দিতে রাজি না হওয়ায় শুক্রবার বাংলাদেশ সময় রাত ১২টার দিকে ৪ জন স্থানীয় আফ্রিকান দোকানে ঢুকেই পারভেজকে গুলি করে চলে যায়। এতে ঘটনাস্থলেই পারভেজের মৃত্যু হয়। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

নিহত পারভেজের মামা দক্ষিণ আফ্রিকার কেপটাউন শহরে বসবাসরত সুমন আহমেদ জানান, দক্ষিণ আফ্রিকার মধ্যে কেপটাউন শহর ছিল শান্তির শহর। এখানে কোনো খুন-জখম ছিল না। কিন্তু গত ২ মার্চ আমার মামা জহিরকে কুপিয়ে হত্যা করে স্থানীয় সন্ত্রাসীরা। এরপর শুক্রবার আমার ভাগনে পারভেজকে গুলি করে হত্যা করা হলো। পুরো আফ্রিকা এখন বাংলাদেশিদের জন্য আতঙ্কের শহর হয়ে উঠেছে। উৎসঃ যুগান্তর ।

Logo-orginal