, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

Avatar rtm

ধর্ম নিয়ে কটূক্তি করায় সিফাত উল্লাহর ফাঁসি দাবি

প্রকাশ: ২০১৯-০৪-১৮ ১৯:২২:৩৬ || আপডেট: ২০১৯-০৪-১৮ ১৯:২২:৩৬

Spread the love

ইসলাম ধর্ম অবমাননা ও কটূক্তির করায় বাংলাদেশি প্রবাসী সিফাতুল্লাহর ফাঁসির দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন কর্মসূচি থেকে তারা তারা এ দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয় শাখা বন্ধুসভার সাবেক সভাপতি মোশাররফ হোসেন, আরবি বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ মো. জুবায়ের, মিজানুর রহমান, মাহফুজুর রহমান, মো. মাহীন উদ্দিন, মো. ইউসুফ।

এসময় বক্তারা বলেন, মুসলমানেরা মহানবী (সা.) ও আল্লাহপাককে সর্বোচ্চ স্থান দেয়। কোরআন আমাদের সর্বোচ্চ আস্থার জায়গা। সিফাত উল্লাহ সর্বশ্রেষ্ঠ গ্রন্থের বিরুদ্ধে কটূক্তি করেছে। সে মুসলমানদের কলিজায় আঘাত দিয়েছে। এটা তৌহিদী জনতা মানবে না। আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। প্রয়োজনে আন্তর্জাতিক ট্রাইব্যুনাল গঠন করে তাকে দেশে ফিরিয়ে এনে প্রকাশ্যে শাস্তি দিতে হবে। ইসলামকে কটূক্তি করে কেউ কোনো দিন বাঁচতে পারেনি। তাদের গর্দান চলে গেছে।

বক্তারা আরও বলেন, আমরা এমন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বছর খানেক আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সাম্প্রদায়িক প্রশ্ন নিয়ে তোলপাড় হয়েছিল। কিন্তু আমরা অবাক হই, এমন ঘটনায় তেমন কিছু হয়নি। সিফাত উল্লাহসহ সমস্ত কটূক্তিকারীকে দেশে ফিরিয়ে এনে শাস্তি দিতে হবে। নাস্তিকসহ অন্যান্য সবাই মতামত প্রকাশ করলেও তা যেন কোনো ধর্মকে আঘাত না করে।

মানববন্ধনে ইসলামী শাসনতন্ত্র (ইশা) ছাত্র আন্দোলন একাত্মতা প্রকাশ করে। এছাড়াও মানববন্ধনে অর্ধ-শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

Logo-orginal