, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

admin admin

সিডনিতে জমকালো ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রকাশ: ২০১৯-০৪-০৭ ১৫:১৩:৫১ || আপডেট: ২০১৯-০৪-০৭ ১৫:১৩:৫১

Spread the love

অস্ট্রেলিয়ান মাল্টিকালচারালিজম এবং বৈশ্বিক সংস্কৃতির অন্যতম এক কেন্দ্রস্থল হিসেবে সিডনি আন্তর্জাতিকভাবে বিখ্যাত। বিশ্ববিখ্যাত এই শহরে সারা পৃথিবী থেকে আগত নানা ভাষার, ধর্মের ও সংস্কৃতির মানুষেরা সম্প্রীতি ও সৌহার্দ্যের সাথে বসবাস করে।

এ শহরেই অস্ট্রেলিয়ায় প্রথমবারের মতো বাংলাভাষীদের জন্য অনুষ্ঠিত হয়েছে ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান। ধর্মীয় আবহে বাংলা ভাষায় পরিবেশিত গান ও অন্যান্য সাংস্কৃতিক পরিবেশনা দিয়ে উপস্থাপিত অনুষ্ঠানটি ছিলো সপরিবারে আগত বাংলাদেশী দর্শকদের ভীড়ে মুখরিত।

গত ৩১ মার্চ ২০১৯ রবিবার সন্ধ্যা ৫:৩০ এ সিডনির অভিবাসী জনগোষ্ঠীর সুপরিচিত কেন্দ্রস্থল ক্যাম্পসি’র ১৫৫ বীমিশ স্ট্রিটে অবস্থিত ওরিয়ন ফাংশন সেন্টারে এই সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

প্যান প্যাসিফিক ভিশন ইন্ক আয়োজিত ‘ডিভাইন মেলোডিজ’ নামের এ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজনে সহযোগিতায় ছিলো আন্তর্জাতিক সাহায্য সংস্থা হিউম্যান এ্যাপিল সহ আরো বেশ কিছু সংগঠন।

অনুষ্ঠানে দর্শকদের মন জয় করে অপূর্ব মুর্ছনায় স্রষ্টার প্রশংসা, প্রিয়নবী সা. এর স্মরণগাথা এবং গ্রামবাংলার নানা দিক নিয়ে গান গেয়ে শোনান বাংলাদেশের সুপরিচিত ইসলামী সংগীত শিল্পী এবং বাংলা ভাষায় ইসলামী সংস্কৃতি চর্চায় বর্তমান প্রজন্মের দুই প্রিয়মুখ শিল্পী সাইফুল্লাহ মানছুর এবং শিল্পী মশিউর রহমান। তাদের পরিবেশনায় দর্শকদের সবাই যেন ক্ষণিকের জন্য ফিরে গিয়েছিলেন প্রিয় মাতৃভূমির সবুজ প্রকৃতির কোলে।

এছাড়াও মেলবর্ণের ইয়ারা শিল্পী গোষ্ঠী, সিডনির উক্তি শিল্পী সংগঠন, লিটল মুসলিমস, ইয়ং মুসলিম ব্রাদারস, ইয়ং মুসলিম সিস্টারস, লিটল মুসলিমাহ, আল তাযকিরাহ ইনস্টিটিউট, কোয়েকারস হিলস এরাবিক স্কুল প্রভৃতি সাংস্কৃতিক দল নানারকম ইসলামী গান, নাশিদ ও নাটক পরিবেশন করে। ছোট্ট সোনামণিদের পরিবেশনা দর্শকদেরকে আনন্দিত ও আপ্লুত করেছে। সবগুলো সাংস্কৃতিক পরিবেশনার সম্মিলনে ডিভাইন মেলোডিজ ছিলো বাংলাভাষায় আয়োজিত স্বার্থক একটি ইসলামী সাংস্কৃতিক সন্ধ্যা। #সংগৃহীত।

Logo-orginal