, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

Avatar Maftun

হাসপাতাল ছেড়েছেন কাদের

প্রকাশ: ২০১৯-০৪-০৫ ২৩:১৮:৪৯ || আপডেট: ২০১৯-০৪-০৫ ২৩:২৯:৩৮

Spread the love
দীর্ঘ এক মাস ধরে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর শুক্রবার রিলিজ পেয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে ফলোআপ চিকিৎসার জন্য তাকে আরো কিছুদিন সিঙ্গাপুরে থাকতে হবে।

সিঙ্গাপুরে তার সঙ্গে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক অধ্যাপক ডা. আবু নাসার রিজভী জানিয়েছেন, শুক্রবার সিঙ্গাপুর সময় বিকাল সোয়া তিনটায় ( বাংলাদেশ সময় দুপুর সোয়া একটায়) সেতুমন্ত্রীকে রিলিজ দেওয়া হয়।

হাসপাতাল ছাড়লেও এখনই দেশে ফিরছেন না আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ফলোআপ চিকিৎসার জন্য আরও কিছুদিন তাকে সিঙ্গাপুরে থাকতে হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা আবু নাছের টিপু।

তিনি বলেন, ‘তিনি বর্তমানে সুস্থ। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর কাছেই একটি ভাড়া বাসায় উঠেছেন তিনি। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী আপাতত সেখান থেকেই তার ফলোআপ চিকিৎসা হবে।’

৬৭ বছর বয়সী ওবায়দুল কাদের হৃদরোগ, ডায়াবেটিস ছাড়াও শ্বাসতন্ত্রের জটিল রোগ সিওপিডিতে (ক্রনিক অবসট্রাকটিভপালমোনারি ডিজিজ) ভুগছেন।

প্রসঙ্গত, গত ৩ মার্চ হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার চিকিৎসা চলে। ভারত এবং সিঙ্গাপুর থেকেও আসে বিশেষজ্ঞ চিকিৎসক।

পরে মেডিকেল বোর্ড গঠন করে আলাপ আলোচনা করে ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়। এরপর ৪ মার্চ এয়ার এ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে গত ২০ মার্চ মন্ত্রীর বাইপাস সার্জারি হয়।

Logo-orginal