, সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯

admin

আপিল করল ভারত” সহজে মুক্তি মিলছে না বিএনপি নেতা সালহউদ্দিনের

প্রকাশ: ২০১৯-০৫-০৩ ১০:৪২:৩০ || আপডেট: ২০১৯-০৫-০৩ ১০:৪২:৩০

Spread the love

নিউজ ডেস্কঃ সহজে মুক্তি মিলছেনা বাংলাদেশের সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী ও বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদের, অনুপ্রবেশের অভিযোগে করা মামলায় ভারতের শিলংয়ের একটি আদালত সালাহউদ্দিনকে বেকসুর খালাস দেন।

এরপর দেশে ফেরার অপোয় ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমদ। গত ছয় মাস ধরে ছাড়পত্রের অপোয় সাবেক এই যোগাযোগ প্রতিমন্ত্রী খালাসের বিরুদ্ধে আপিল করা হয়েছে।

দীর্ঘ ৫ মাস পর ভারতে সালাহউদ্দিনের রায়ের বিরুদ্ধে আপিল করেছে ভারতের রাষ্ট্রপক্ষ। বাংলাদেশের সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী ও বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদের বেকসুর খালাসের বিরুদ্ধে ভারতের শিলং জেলা ও দায়রা জজ আদালতে এ আপিল করেছে রাষ্ট্রপক্ষ।

সালাহউদ্দিন আহমেদের সুত্রে ভারত ও বাংলাদেশের গণমাধ্যমে প্রকাশিত সংবাদে জানাযায়, ‘গত ২৭ এপ্রিল আমার রায়ের বিরুদ্ধে আদালতের নোটিশ পেয়ে ১ মে আমি আদালতে হাজির হই। অথচ এর আগ পর্যন্ত আমার কৌঁসুলি বা রাষ্ট্রপক্ষের কৌঁসুলি কেউ আমাকে বিষয়টি জানাননি। অথচ আমি নিম্ন আদালত থেকে বেকসুর খালসের পর থেকে দীর্ঘ ৫ মাস ধরে ছাড়পত্রের অপেক্ষায় শিলং শহরে অবস্থান করছি।’ তিনি আরো বলেন, ‘মনে হচ্ছে আমাকে প্রবাস জীবন কাটাতে বাধ্য করা হচ্ছে।’

উল্লেখ্য, ২০১৫ সালের ১০ মার্চ ‘আত্মগোপন’ থাকা অবস্থায় রাজধানীর উত্তরার একটি বাসা থেকে ‘আইনশৃঙ্খলা বাহিনী’ পরিচয়ে তাকে তুলে নিয়ে যাওয়া হয়। এরপর দীর্ঘ ৬২ দিন গুম থাকার পর ১১ মে ভারতের মেঘালয় রাজ্যের রাজধানী শিলং শহরের গলফ কোর্স মাঠের পাশে অসুস্থ অবস্থায় তাকে পাওয়া যায়। পরে স্থানীয় এক ব্যক্তির সহায়তায় তিনি পুলিশের হেল্প লাইনে ফোন করলে পুলিশ প্রথমে তাকে থানায় এবং পরে একটি মানসিক হাসপাতালে ভর্তি করায়। সুস্থ হওয়ার পর জামিন পেলে শিলং শহরের বিষ্ণপুর সানরাইজ গেস্ট হাউজে অবস্থান করে আইনি লড়াই চালিয়ে যেতে থাকেন তিনি। দীর্ঘ চার বছর আইনি লড়াইয়ের পর বেকসুর খালাস পান তিনি।

কুয়েতে না ফেরার দেশে চলে গেল আরও এক বাংলাদেশী রেমিট্যান্স যোদ্ধা। ইন্না লিল্লাহি ওয়া ইন্না
চট্টগ্রামের আলেচিত প্রয়াত সাংসদ বাদলের আসনে আওয়ামীলীগের চূড়ান্ত মনোনয়ন পেলেন জননেতা জনাব মোছালেম উদ্দিন। সোমবার
ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ রাঙ্গুনিয়ায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ২০১৯ উপলক্ষে দুর্নীতি দমন কমিশন
আলজেরিয়ার কারা অধিদপ্তর ঘোষণা করেছে, জেলখানায় যে সব বন্দি কোরআনে কারিম হেফজ (মুখস্থ) করবে, তাদেরকে
চট্টগ্রামের হাটহাজারী থানার ১ নম্বর ওয়ার্ডের রঙ্গিপাড়ার পশ্চিম দেওয়ান নগর গ্রামের মৃত কাজী নূর মোহাম্মদের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal