, সোমবার, ১৯ আগস্ট ২০১৯

rtm

ইফতারের আগেই নামবে ঝুম বৃষ্টি

প্রকাশ: ২০১৯-০৫-১৩ ১৬:৩৩:৩৭ || আপডেট: ২০১৯-০৫-১৩ ১৬:৩৩:৩৭

Spread the love

তীব্র গরমে অতিষ্ঠ হয়ে আছে সারাদেশের মানুষ। একটু মেঘ দেখলেই যেন সবার মনে শান্তি। শুধু বৃষ্টির দেখা মিলছে না। প্রচণ্ড গরমে হাঁপিয়ে উঠছে মানুষ।

টানা এই মৃদু তাপপ্রবাহের মাঝে আজ সোমবার স্বস্তির খবর দিলো বাংলাদেশ আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস বলছে, চলমান এই মৃদু তাপপ্রবাহ আজ কিছুটা প্রশমিত হতে পারে। ইফতারির আগে আগে সারাদেশে নামতে পারে ঝুম বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে আজ সারাদেশে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’য়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা-ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

চট্টগ্রামের সাতকানিয়ায় বন্যা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। পুরো সাতকানিয়া এখন বন্যার পানিতে ভাসছে। সাতকানিয়া পৌরসভাসহ
জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, প্রবীণ রাজনীতিবিদ ও সমাজসেবক, বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা মুমিনুল হক চৌধুরী
এই মুহূর্তে চট্টগ্রামে জড়ো হাওয়াসহ বৃষ্টি হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal