, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

admin admin

এবারও সেরা চট্টগ্রাম কলেজিয়েট স্কুল

প্রকাশ: ২০১৯-০৫-০৬ ১৯:৫৪:২৭ || আপডেট: ২০১৯-০৫-০৬ ১৯:৫৪:২৭

Spread the love

চট্টগ্রাম: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডে বরাবরের মতো এবারও চট্টগ্রাম বোর্ডের সেরা ফলাফল কলেজিয়েট হাই স্কুলের দখলে। এবার এ স্কুল থেকে এসএসসি পরীক্ষায় ৪৫৭ শিক্ষার্থী অংশগ্রহণ করে পাস করেছে ৪৫৬ জন। এরমধ্যে জিপিএ ৫ পেয়েছে ৪১১ জন।

নগরের ঐতিহ্যবাহী এ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৪৫৭ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪১১ জন। ফলে জিপিএ-৫ এর ভিত্তিতে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের করা এবারের তালিকায় সবার উপরে রয়েছে কলেজিয়েট স্কুলের নাম।

তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে সরকারি মুসলিম হাই স্কুল এবং নাসিরাবাদ উচ্চ বিদ্যালয়ের নাম।

সরকারি মুসলিম হাই স্কুল থেকে ৩৯২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩১২ জন শিক্ষার্থী।অন্যদিকে নাসিরাবাদ উচ্চ বিদ্যালয় থেকে ৪৬১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৯৪ জন শিক্ষার্থী।

তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এ প্রতিষ্ঠান থেকে ৩২৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিলেও জিপিএ-৫ পেয়েছে ২৭১ জন।

পঞ্চম স্থানে থাকা বাংলাদেশ মহিলা সমিতি (বাওয়া) বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবার ৪৬৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। তবে এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৬৪ জন।

এছাড়াও জিপিএ-৫ এর ভিত্তিতে করা এ তালিকায় ষষ্ঠ স্থানে চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সপ্তম স্থানে নৌ বাহিনী উচ্চ বিদ্যালয়, অষ্টম স্থানে চট্টগ্রাম ক্যান্ট পাবলিক স্কুল, নবম স্থানে চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় এবং দশম স্থানে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় স্থান পেয়েছে।

Logo-orginal