, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

admin admin

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

প্রকাশ: ২০১৯-০৫-১৩ ১৫:৫২:৫১ || আপডেট: ২০১৯-০৫-১৩ ১৫:৫২:৫১

Spread the love

ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজ দলে এক পরিবর্তন

গতিময় পেসার শ্যানন গ্যাব্রিয়েলের জায়গায় অভিষেক হচ্ছে বাঁহাতি পেস বোলিং অলরাউন্ডার রেমন রিফারের। ২০১৭ সালে নিউ জিল্যান্ডের বিপক্ষে একটি টেস্ট খেলেছিলেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: শেই হোপ, সুনিল আমব্রিস, ড্যারনে ব্রাভো, রোস্টন চেইস, জোনাথন কার্টার, জেসন হোল্ডার, ফ্যাবিয়ান অ্যালেন, রেমন রিফার, অ্যাশলি নার্স, কেমার রোচ, শেলডন কটরেল।

সাইফ উদ্দিনের জায়গায় আবু জায়েদ

অনুশীলনের সময় পাওয়া চোটের জন্য খেলা হচ্ছে না পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিনের। অভিষেক হচ্ছে বিশ্বকাপ দলে থাকা পেসার আবু জায়েদ চৌধুরীর। বাংলাদেশ দলে পরিবর্তন এই একটি।

পাঁচটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলা আবু জায়েদ লিস্ট ‘এ’ ক্রিকেটে ৫৫ ম্যাচ খেলে নিয়েছেন ৬৫ উইকেট। সেভাবে আলোচনায় না থাকা ২৫ বছর বয়সী এই পেসার দলে জায়গা পান সুইং বোলিংয়ে দক্ষতার জন্য। সাইফের চোটে সুযোগ পেলেন নিজের সামর্থ্য দেখানোর।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, আবু জায়েদ চৌধুরী।

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

গত কিছু দিনের মধ্যে সেরা আবহাওয়ায় হচ্ছে ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচ। টস জিতে ব্যাটিং নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানিয়েছেন টস জিতলে ব্যাটিং নিতেন তিনিও।

ফাইনাল নিশ্চিতের লক্ষ্য বাংলাদেশের

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আধিপত্য ধরে রাখার সঙ্গে এক ম্যাচ বাকি থাকতে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত করার লক্ষ্যে মাঠে নামছে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে ক্যারিবিয়ানদের ৮ উইকেটে হারায় মাশরাফি বিন মুর্তজার দল। আয়ারল্যান্ডের বিপক্ষে তাদের পরের ম্যাচ ভেসে যায় বৃষ্টিতে।

সোমবার ডাবলিনে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বেলা পৌনে চারটায়।

গত বছর দেশে ও ক্যারিবিয়ানে ওয়েস্ট ইন্ডিজকে দুটি ওয়ানডে সিরিজে হারায় বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচ মিলিয়ে জেতে সবশেষ পাঁচ ম্যাচের চারটিতে। দাপট ধরে রাখার লক্ষ্য নিয়ে নামবে তারা।

নিজেদের প্রথম ম্যাচে আইরিশদের ১৯৬ রানে হারায় ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিকদের বিপক্ষে পরের দেখায় নিজেদের সবচেয়ে বড় লক্ষ্য তাড়া করে ৫ উইকেটে জিতে নিশ্চিত করে ফাইনাল। উৎস; বিডি নিউজ।

Logo-orginal