, রোববার, ২১ জুলাই ২০১৯

admin

মাত্র ৪ মাসে ৩০ পারা কুরআন হিফজ করলো রামুর শিশু সামিয়া হোসাইন

প্রকাশ: ২০১৯-০৫-১৯ ১৪:৪৮:০২ || আপডেট: ২০১৯-০৫-১৯ ১৪:৪৮:০২

Spread the love

মাত্র ৪ মাস ২৫ দিনে ৩০ পারা পবিত্র কুরআন মজীদের হিফজ করে বিরল দৃষ্টান্ত স্থাপন করলো কক্সবাজারের রামু কলঘর বাজারস্থ হযরত হাফসা (রা.) মহিলা হিফজখানার ছাত্রী সামিয়া হোসাইন।

৯ বছর ১১ মাস বয়সী এই শিশু মেয়েটি গত ২৩ এপ্রিল হিফজুল কুরআনের শেষ সবক প্রদান করেন। এ সময় তার কোমলকন্ঠে পবিত্র কুরআনের তিলাওয়াত শুনে অতিথিবৃন্দসহ শ্রোতারা আবেগাপ্লুত হন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা দেলোয়ার হোসাইন শিশু হাফেজা সামিয়া হোসাইনের বিরল প্রতিভার কথা তুলে ধরে দু’আ চান।

সেই সাথে তিনি এতদঞ্চলে সর্বপ্রথম প্রতিষ্ঠিত কওমী ধারার মহিলা হিফজখানার এ কৃতিত্বের জন্য মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করেন।
সমাপনী সবক প্রদান অনুষ্ঠানে শিশু হাফেজা সামিয়া হোসাইনের গর্বিত পিতা, রামু চা-বাগানের বাসিন্দা আহমদ হোসাইন সানীও কৃতজ্ঞতা প্রকাশ করে বক্তব্য রাখেন।

তিনি বলেন, আমি নিয়্যত করেছিলাম আমার মেয়েটিকে কুরআনুল কারীমের হাফেজা বানাবো। এ জন্য হযরত হাফছা (রাযি.) মহিলা হিফজখানার মত একটি উপযুক্ত প্রতিষ্ঠান ও পরিবেশ পেয়ে আমি অত্যন্ত কৃতজ্ঞ ও পুলকিত।

আমি এ প্রতিষ্ঠানের পরিচালক, পৃষ্ঠপোষক, শিক্ষিকাসহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জানাই। অনুষ্ঠানে এ প্রতিষ্ঠানের আরেকজন ছাত্রী হাফেজা তামান্নাও হিফজুল কুরআনের শেষ সবক প্রদান করে। সে ঈদগড় মাদ্রাসার পরিচালক মাওলানা ছৈয়দ নূরের মেয়ে।

এতে প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার জেলার প্রাচীন শিক্ষাকেন্দ্র আল জামিয়াতুল ইসলামিয়া দারুল উলূম চাকমারকুলের প্রবীণ মুহাদ্দিস হযরত মাওলানা মুহাম্মদ ইয়াকুব।

বিশেষ অতিথি ছিলেন, উক্ত মাদরাসার প্রাক্তন সিনিয়র শিক্ষক হাফেয মাওলানা ইকরামুল হক, হযরত হাফসা (রাযি.) মহিলা হিফজখানার পৃষ্ঠপোষক আলহাজ্ব মাহমুদুল হক কোম্পানী, বিশিষ্ট লেখক ও সংগঠক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, খুরুশকুল রুহুল্লার ডেইল মাদরাসার পরিচালক হাফেজ মাওলানা আলী হায়দার, চাকমারকুল ইউনিয়নের নিকাহ রেজিষ্টার ও কাজী মাওলানা কাজী সাইফুদ্দীন, চাকমারকুল ইসলামী ঐক্য পরিষদের সভাপতি মাওলানা হুমায়ুন কবির, চাকমারকুল মাদ্রাসার হিফ্জ বিভাগের প্রধান শিক্ষক হাফেজ মাওলানা ছৈয়দ করিম, তরুণ আলেমেদ্বীন মাওলানা নুরুল আমীন, মাওলানা আবুল কালাম, মাওলানা হাফেজ মরওয়ান, ইসলামী শিক্ষানুরাগী মাওলানা নূর হোসাইন, মাওলানা মাসউদ, আব্দুর রহিম, আব্দুশ শুক্কুর, হাফেজ মাওলানা জমির উদ্দীন, পল্লী চিকিৎসক হাফেজ সাজিদুল করিম, মুহাম্মদ রেজাউল করিম কোং, রিদুয়ান, হাফেজ ওয়ালিদ মুহাম্মদ শাফিন, মাওলানা মুহাম্মদ নূর, মাওলানা মনজুর আলম প্রমুখ।

শেষে এ হেফজখানার উত্তরোত্তর সফলতা কামনা করে মহান আল্লাহর দরবারে বিশেষ মুনাজাত করা হয়।

#সংগৃহীত।

মোহাম্মদ ইমাদ উদ্দীনঃ ধর্ষণ একটি ভয়ংকর সামাজিক ব্যাধি। আজকাল পত্রিকার পাতায়   কিংবা সোস্যাইল মিডিয়াতে
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করায় বাংলাদেশ
বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে ‘রাষ্ট্রদ্রোহ’ মামলা দায়ের
ইহরামের কাপড় গায়ে দিয়ে সিলেটের হজরত শাহজালাল (রাহ.) এর বার্ষিক উরুস অনুষ্ঠানে যোগ দেওয়া নিয়ে
গত মঙ্গলবার বিকালে ওই পুলিশ অফিসার মাজহারুল হক পৌর শহরের নিউটাউন এলাকা থেকে মো. জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal