, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

পঁচা পরিবেশে খাবার সংরক্ষণ, হোটেল জামানকে ১লাখ টাকা জরিমানা 

প্রকাশ: ২০১৯-০৫-১২ ০০:৫৫:৪৪ || আপডেট: ২০১৯-০৫-১২ ০১:০২:২০

Spread the love

ফাইল ছবি”
মাফতুন আহমেদ, চট্টগ্রামঃ পঁচা এবং স্বাস্থ্যকর পরিবেশে খাবার সংরক্ষণের কারনে অক্সিজেন মোড়ে অবস্থিত হোটেল জামানকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।          

শনিবার (১১ মে) সকালে রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে বাজার মনিটরিং কার্যক্রমে এসব জরিমানা করেন চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফোরকান এলাহি অনুপম।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, প্রথমে অক্সিজেন মোড়ের জামান হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার সংরক্ষণের দায়ে ১ লাখ টাকা জরিমানা করা হয়। এর আগেও জামান হোটেলকে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

 একই সাথে রৌফাবাদের বাগদাদ হোটেলে পোড়া তেল, ফিরনিতে বিএসটিআইয়ের অনুমোদন না থাকা এবং মেয়াদকাল না থাকার অপরাধে ৫০ হাজার টাকা, মূল্যতালিকা না রাখার কারণে আতুরার ডিপোর ২ মুদির দোকানে ৫ হাজার টাকা এবং বহদ্দারহাটের ফ্লেভারসের বেকারীতে কয়েকটি পণ্যে মূল্যতালিকা না থাকার কারণে অভিযোগ করে গ্রাহক। এমনকি অস্বাস্থ্যকর পরিবেশে ডিমের পুডিং তৈরির অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করেন ম্যাজিস্ট্রেট।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফোরকান এলাহি অনুপম  জানান, পবিত্র রমজান মাসে খাদ্যদ্রব্যের মান সঠিক রাখার লক্ষ্যে আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি। এতে কয়েকটি দোকানে অনিয়ম পাচ্ছি। সেগুলোকে আমরা প্রাথমিকভাবে জরিমানা করার পরও পুনরায় করায় দ্বিগুণ শাস্তি প্রদান করছি। প্রয়োজনে কারাদণ্ড প্রদান করা হবে বলেও জানিয়ে দেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, আজকে জামান, ফ্লেভারস, বাগদাদ হোটেল এবং আতুরার ডিপোর দুইটি মুদির দোকানে বিভিন্ন অপরাধের দায়ে মোট ১ লক্ষ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Logo-orginal