, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

ফটিকছড়িতে কৃষকলীগের অালোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৯-০৫-৩১ ০১:২৯:২৩ || আপডেট: ২০১৯-০৫-৩১ ০১:২৯:২৩

Spread the love

মোহাম্মদ সাজ্জাদ, ফটিকছড়ি: চট্টগ্রামের ফটিকছড়িতে কৃষকলীগের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মে) বিকালে উপজেলা সদরের মনিরা কমিউনিটি সেন্টারে এ উপলক্ষ্যে অালোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষকলীগের সভাপতি নুর হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল অামিনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের কার্য নির্বাহী সদস্য শিল্পপতি সাদাত আনোয়ার সাদী।

বিশেষ অতিথি ছিলেন, কৃষকলীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা এস এম ফসিউদ্দৌলা, কেন্দ্রীয় কমিটির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক কাজী মোতাহের হোসেন বাবুল, চট্টগ্রাম উত্তরজেলা কৃষকলীগের সহ সভাপতি আব্দুল হান্নান রানা, উপজেলা কৃষকলীগ সহ সভাপতি মোঃ শাহাজান, যুগ্ম সাধারণ সম্পাদক হাসানুল করিম রাশেল, আসাদুজ্জামান প্রমূখ।
এছাড়াও এতে বিভিন্ন ইউনিয়নের সভাপতি ও সম্পাদকসহ কৃষকলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অালোচনা সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশের নিপাড়িত কৃষকের অধিকার অাদায়ের লক্ষে ১৯৭২ সালে বাংলাদেশ কৃষকলীগ প্রতিষ্ঠা করেছিলেন। প্রতিষ্ঠার পর থেকে কৃষকলীগ কৃষকদের সংগঠিত করা, তাদের দাবি আদায় এবং দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে গৌরবজ্জল ভূমিকা পালন করে আসছে।

এ সময় তিনি বলেন, ‘কৃষক লীগের নেতা-কর্মীরা কৃষি ও কৃষকের উন্নয়নসহ দেশের সামগ্রিক অগ্রগতিতে ভূমিকা রেখে বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।’

Logo-orginal