, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

admin admin

বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচে বৃষ্টির হানা

প্রকাশ: ২০১৯-০৫-০৯ ১৬:০৮:০২ || আপডেট: ২০১৯-০৫-০৯ ১৬:০৮:০২

Spread the love

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচে হানা দিয়েছে বৃষ্টি। সকাল থেকেই থেমে থেমে বৃষ্টি হচ্ছে ডাবলিনে। কিছুক্ষণের জন্য বৃষ্টি থেমে যাওয়ার পর স্থানীয় সময় সকাল ১০টায় টস হওয়ার কথা ছিল। কিন্তু টসের আগে আবার শুরু হয় বৃষ্টি। তাই টস করতে বিলম্ব হচ্ছে। এই মুহূর্তে ম্যালাহাইড ক্রিকেট গ্রাউন্ডের পিচ এবং মাঠের বেশকিছু অংশ ঢেকে রাখা হয়েছে।

বাংলাদেশ সময় বেলা পৌনে ৩টায় শুরু হওয়ার কথা ছিল ম্যাচটি। তবে আবহাওয়ার পূর্বাভাস বলছে, আজ সারা দিনই বৃষ্টি হতে পারে ডাবলিনে। সেখানকার আবহাওয়া অফিসের দেওয়া তথ্যমতে, দিনের তাপমাত্রা সর্বোচ্চ ৯ ডিগ্রি আর সর্বনিম্ন ৬ ডিগ্রিতে থাকবে। তবে কনকনে ঠাণ্ডা বাতাসের সঙ্গে মেঘাচ্ছন্ন আবহাওয়া বিরাজ করবে। থেমে থেমে বৃষ্টি নামার সম্ভাবনার কথাও জানিয়েছে আবহাওয়া অফিস।

টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হেসে-খেলে হারায় বাংলাদেশ দল। ব্যাটসম্যানদের দারুণ নৈপুণ্যে ক্যারিবীয়দের করা ২৬২ রান আট উইকেট হাতে রেখেই টপকে যায়। অন্যদিকে, টুর্নামেন্টের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে ১৯৬ রানের বড় ব্যাবধানে হেরে যায় আয়ারল্যান্ড। বাংলাদেশের কাছে হেরে গেলেও আইরিশদের বড় ব্যবধানে হারানোর সুবাদে একটি বোনাস পয়েন্ট সহ দুই ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ক্যারিবীয়রা। আর এক ম্যাচে চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বাংলাদেশ। আয়ার‍ল্যান্ড একটি ম্যাচও জিততে না পারায় কোনো পয়েন্ট ঝুলিতে পুরতে পারেনি।

গত মঙ্গলবার ব্যাটে-বলে দুর্দান্ত বাংলাদেশ ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজের বিপক্ষে ৮ উইকেটের বিশাল জয় পায়। নিজেদের শুরুর ম্যাচে এমন জয় এবং পারফরম্যান্স দলের সবাইকে আরও বেশি আত্মবিশ্বাসী করে তুলবে বলে মনে করেন দলের অন্যতম তারকা সাকিব আল হাসান। তাঁর কথায়,’এমন জয়ে সবাই আত্মবিশ্বাস পাবে। কারণ এমন পারফরম্যান্স আমরা খুব বেশি ম্যাচে আমরা করতে পারি না। সেখানে এত ভালো একটা পারফরম্যান্স যেখানে, সবাই অবদান রেখেছে। এটা অবশ্যই দলের জন্য ভালো দিক। স্বাভাবিক ভাবে খেলোয়াড়দের দিকে তাকালেই বোঝা যাবে সবাই কতটা এখন আত্মবিশ্বাসী আছে।’ সূত্রঃ এন টিভি।

Logo-orginal