, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

সিলেটে দাঁড়িয়ে মিলাদ পড়া নিয়ে সংঘর্ষ, নিহত ১

প্রকাশ: ২০১৯-০৫-১২ ০০:৩৬:৩০ || আপডেট: ২০১৯-০৫-১২ ০০:৩৬:৩০

Spread the love

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় দাঁড়িয়ে মিলাদ পড়া নিয়ে বিরোধের জেরে দুইপক্ষের সংঘর্ষে এক যুবক নিহত হয়েছে। আহত হয়েছে পাঁচজন।

শনিবার (১১ মে) সকালে উপজেলার ফেদারগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।

শুক্রবার (১০ মে) জুমার নামাজের পর দাঁড়িয়ে মিলাদ পড়া নিয়ে বিরোধের সূত্রপাত।

এরপর দুটি পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দিলে স্থানীয় মুরব্বিরা বিষয়টি সমাধানের চেষ্টা করেন। তারা শনিবার (আজ) সকাল সাড়ে ৮টায় আলোচনার জন্য সময় নির্ধারণ করেন।

তবে এ সময় উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। এতে ঘটনাস্থলে মৃত্যু হয় বাবুল মিয়ার। আহত হন ইন্তাজ আলীসহ পাঁচ জন।

তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় সংবাদকর্মী আবিদুর রহমান।

তিনি জানান, শুক্রবার জুমার নামাজের পর মসজিদে দাঁড়িয়ে মিলাদ পড়া নিয়ে ইউপি সদস্য চাঁন মিয়ার সঙ্গে মসজিদের তারাবির জন্য রাখা হাফিজের বাকবিতণ্ডা হয়। এ সময় তার পক্ষ নেন ইন্তাজ আলীসহ অন্যরাও। এর জেরে দুই পক্ষের লোকজন বাকবিণ্ডতায় জড়িয়ে পড়লে তাদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। নিহত বাবুল ইউপি সদস্য চাঁন মিয়ার ছোট ভাই।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, মিলাদ পড়া নিয়ে দুইপক্ষের বিরোধ থেকে সংঘর্ষ হয়। এতে একজন মারা যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ ঘটনায় থানায় এখনো মামলা হয়নি বলে জানাগেছে।
সুত্রঃ ইনসাফ টোয়েন্টিফোর ডটকম।

Logo-orginal