, রোববার, ৯ আগস্ট ২০২০

Avatar admin

অস্ট্রেলিয়ায় বন্দুকধারীর অতর্কিত হামলায় ৪ জন নিহত

প্রকাশ: ২০১৯-০৬-০৫ ১০:২৪:২৫ || আপডেট: ২০১৯-০৬-০৫ ১০:২৪:২৫

Spread the love

অস্ট্রেলিয়ায় বন্দুকধারীর অতর্কিত হামলায় ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ২ জন। একজনকে আটক করেছে পুলিশ। তবে তিনি ঘটনার সঙ্গে জড়িত কি না, তা জানা যায়নি।

আজ মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় দেশটির নর্দান টেরিটরির রাজধানী ডারউইনের এক মোটেলে সন্ত্রাসী এ হামলা ঘটে।

ডারউইনে পাম মোটেলে অতর্কিতে হামলা চালায় বন্দুকধারী। এতে ঘটনাস্থলেই গুলিতে নিহত হয়েছেন চারজন। আহত ২ জনকে হাসপাতালে জরুরি চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। হামলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় স্থানীয় পুলিশ সদস্যরা। পুলিশের উপস্থিতিতে হামলাকারী একটি ট্রাক চালিয়ে পালিয়ে যায়। সন্দেহের ভিত্তিতে একজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন রাজ্যের পুলিশ সুপার লি মরগান।

লি মরগান বলেন, হামলার সময় মোটেলে থাকা প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানিয়েছেন, হামলাকারী একা মোটেলে ঢোকেন। তাঁর হাতে একটা শটগান ছিল। প্রায় ১০ বার গুলি ছোড়ার শব্দ তাঁরা শুনেছেন। আমরা একজনকে আটক করেছি। তবে সে হামলাকারী কি না, তা এখনো নিশ্চিত নয়। বন্দুকধারীর হামলায় চারজন নিহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীদের বরাতে আরও জানা গেছে, বন্দুকধারী মোটেলের প্রতিটি কক্ষের দরজা খুলে কাউকে খুঁজছিল আর গুলি করছিল। এভাবে প্রায় চারটি কক্ষে বন্দুকধারী হামলা চালায়। এরপর সে পালিয়ে যান।

সন্ত্রাসী হামলার ঘটনায় নিরাপত্তা জোরদার করা হয়েছে ডারউইন শহরজুড়ে। এ ঘটনায় শোক প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন। তিনি এখন লন্ডনে অবস্থান করছেন। উৎসঃ প্রথম আলো ।

Logo-orginal