, শনিবার, ২০ জুলাই ২০১৯

admin

চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি রোহিত শর্মার

প্রকাশ: ২০১৯-০৬-১৬ ১৮:০৩:৫৭ || আপডেট: ২০১৯-০৬-১৬ ১৮:০৩:৫৭

Spread the love

বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন রোহিত শর্মা। রোববার ইংল্যান্ডের ম্যানচেস্টারে পাকিস্তানের লেগ স্পিনার শাদাব খানের বলে সিঙ্গেল নেয়ার মধ্য দিয়ে ৮৫ বলে নয়টি চার ও ৩টি ছক্কায় শতরানের ম্যাজিক ফিগার স্পর্শ করেন রোহিত শর্মা।

ওয়ানডে ক্রিকেট ক্যারিয়ারের ভারতীয় এ ওপেনারের ২১০তম ম্যাচে ২৪তম সেঞ্চুরি। আর বিশ্বকাপ ক্রিকেট এটা তার দ্বিতীয় সেঞ্চুরি। এর আগে গত বিশ্বকাপে বাংলাদেশ দলের বিপক্ষে ১২৬ বলে ১৩৭ রান করেছিলেন তিনি। ওই ম্যাচে তার সেঞ্চুরিতে ৩০২/৬ রান করে ১০৯ রানের বড় ব্যবধানে জয় পায় ভারত।

চলতি বিশ্বকাপে অষ্টম ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করেছেন রোহিত শর্মা। তার আগে অবশ্য ভারতের হয়ে এবারের বিশ্বকাপে সেঞ্চুরি করেছেন শিখর ধাওয়ান। তিনি অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১৭ রান করেন। চোটের কারণে পাকিস্তান ম্যাচে খেলা হচ্ছে না তার।

তবে ক্রিকেটের ইতিহাসে রোহিত শর্মাই একমাত্র ব্যাটসম্যান, যিনি ওয়ানডেতে তিনটি সেঞ্চুরির রেকর্ড গড়েছেন। একদিনের ক্রিকেটে সর্বোচ্চ (২৬৪) রানের ইনিংস খেলেছেন রোহিত।

রোববার ইংল্যান্ডের ম্যানচেস্টারে পাকিস্তানের মতো গুরুত্বপূর্ণ দলের বিপক্ষে অসাধারণ ব্যাটিং করেন রোহিত শর্মা। এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে উদ্বোধনী জুটিতে ১৩৬ রানের পার্টনারশিপ গড়েন রোহিত।

ওয়াহাব রিয়াজের বলে ক্যাচ তুলে সাজঘরে ফেরার আগে ৭৮ বলে তিনটি চার ও দুটি ছক্কায় ৫৭ রান করে রাহুল। তার বিদায়ের পর বিরাট কোহলিকে সঙ্গে নিয়ে উইকেটে ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান রোহিত।উৎসঃ যুগান্তর ।

বাংলাদেশ খেলাফত ‍যুব মজলিসের সভাপতি পদে পুনঃনির্বাচিত হয়েছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা মাওলানা মামুনুল হক। আজ ২০
আন্তর্জাতিক ডেস্ক : সম্প্রতি ডেনমার্কের একটি স্কুলে নামাজ পড়া শেখানো নিয়ে একটি ভিডিও ভাইরাল হয়েছে।
বিভিন্নভাবে বিদেশের মাটিতে ছড়িয়ে পড়ছে বাংলাদেশের সুনাম। সে সাফল্যের পালকে যুক্ত হয়েছে আরেকটি নাম। তিনি
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জনপ্রিয় ব্যক্তিত্ব ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন যুক্তরাষ্ট্রে গিয়ে বাংলাদেশে সংখ্যালঘু
চট্টগ্রামঃ হিন্দুত্ববাদী সংগঠন ‘ইসকন’ নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগর। আজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal