, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯

admin

দুনিয়াজুড়ে সমালোচনার পর বন্ধ হল জেদ্দার হালাল নাইট ক্লাব

প্রকাশ: ২০১৯-০৬-১৭ ১৩:১৭:৪২ || আপডেট: ২০১৯-০৬-১৭ ১৩:১৭:৪২

Spread the love

সৌদি আরবের জেদ্দায় অ্যালকোহলমুক্ত ‘হালাল নাইটক্লাব’ খোলার সংবাদ ছড়িয়ে পড়লে বিশ্বজুড়ে সমালোচনার ঝড় ওঠে। অবশেষে সৌদি কর্তৃপক্ষ এ নাইটক্লাবের অনুমোদন বাতিল করেছে। পাশাপশি এটিকে দেশের আইন বহির্ভূত বিষয় বলেও আখ্যায়িত করা হয়েছে।

দুবাই এবং বৈরুতেও লাইসেন্সপ্রাপ্ত দুটো ভেন্যু পরিচালনা করে ‘হোয়াইট নাইটক্লাব’। তাদের জেদ্দায় আরেকটি শাখা খোলার কথা ছিল। শেষ পর্যন্ত তা বাতিল করেছে কর্তৃপক্ষ।

সৌদি কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে নাইটক্লাবটি বন্ধ করার কারণে উদ্বোধনী রাতের সবগুলো আয়োজনও ভণ্ডুল হয়ে যায়।

গায়ক এবং গীতিকার নে-ইয়োর কণ্ঠে গানও শুনতে পারলেন না অতিথিরা। তিনি ক্লাবের উদ্দেশে বেরও হয়েছিলেন। কিন্তু নাইটক্লাবটি বন্ধের ঘোষণা আসতেই ফিরে গেছেন মাঝপথ থেকেই।

দুবাই-ভিত্তিক অ্যাডমিন্ড হসপিটালিটি গ্রুপ বেশ কয়েকটি ব্র্যান্ড পরিচালনা করে যার মধ্যে একটি ‘হোয়াইট নাইটক্লাব’। তারা ইন্ডি রেস্টুরেন্ট অ্যান্ড লাউঞ্জ, ইতালিয়ান কিচেন মাটো, রুফটপ লাউঞ্জ আইরিশ, দ্রাইস বিচ ক্লাব এবং এমন আরো অনেকগুলো ভেন্যু পরিচালনা করে।

সৌদির বিনোদন খাতের কর্তৃপক্ষ টুইট বার্তায় জানায়, এটা খোলার জন্যে কোনো লাইসেন্স প্রদান করা হয়নি। তা ছাড়া এটি ‘আইনের লঙ্ঘন’।

সেখানে আরো বলা হয়, ভিন্ন একটি বিষয়ে অনুমতি দিয়েছে কর্তৃপক্ষ। এর ঠিকাদার তাদের লাইসন্সের মেয়াদ বৃদ্ধির যে আবেদন করেছে, তারই ‘বাড়তি সুবিধা’ নিতে চেয়েছিল এই পথে।

এর আগে এই ‘হালাল নাইটক্লাব’ নিয়ে প্রকাশিত খবর থেকে জানা যায়, বিলাসবহুল এই নাইটক্লাবে ক্যাফে এবং লাউঞ্জ থাকবে। এতে ওয়াটারফ্রন্ট থাকবে, এর সাথে থাকবে বিশ্বের খ্যাতনামা মিউজিক গ্রুপের পরিবেশনা।

ইলেক্ট্রনিক ডান্স মিউজিক, কমার্সিয়াল মিউজিক, আরএনবি এবং হিপহপ মিউজিক উপভোগ করা যাবে এখানে। এই হালাল নাইটক্লাবের লাউঞ্জের একটি অংশে থাকবে ড্যান্স ফ্লোর। নারী পুরুষ সবার জন্যে ড্যান্স এটা উন্মুক্ত থাকবে।

হোয়াইটের সব ধরনের সুযোগ সুবিধাই এখানে পাওয়া যাবে। তবে সৌদিতে মদ কেনাবেচা অবৈধ হওয়ার কারণে এই নাইটক্লাবে মদ পাওয়া যাবে না বলেও জানানো হয়েছিল।

গত ১০ বছরে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের হাতে ৩২২ জন বাংলাদেশি নিহত হয়েছেন। এরমধ্যে চলতি
ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের রাঙ্গুনিয়ার সহকারী কমিশনার (ভূমি) পূর্বিতা চাকমা সিনিয়র সহকারী সচিব
ভারতীয় কর্মকর্তারা জানিয়েছেন, বৃহস্পতিবার পশ্চিমবঙ্গে দুই দেশের আন্তর্জাতিক সীমান্তে বাংলাদেশের বিজিবি সেনার গুলিতে এক জওয়ান
চট্টগ্রামের আনোয়ারায় অ্যাম্বুলেন্সে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুই জন নিহত ও অপর চারজন আহত হয়েছে। নিহতদের
বড় ভাইয়ের নির্দেশে মুখে কাপড় গুঁড়ে বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে নি’র্যাতন করা হয়েছে। বুয়েট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal