, সোমবার, ১৭ জুন ২০১৯

admin

বাংলাদেশকে ৩৮৭ রানের বিশাল রানের পাহাড় দিল ইংল্যান্ড

প্রকাশ: ২০১৯-০৬-০৮ ১৯:৩৮:১২ || আপডেট: ২০১৯-০৬-০৮ ১৯:৩৮:১২

Spread the love

বাংলাদেশকে ৩৮৭ রানের পাহাড়সম লক্ষ্য দিয়েছে বিশ্বকাপের ফেভারিট দল ইংল্যান্ড। জেসন রয়ের (১৫৩) ও জস বাটলারের (৬৪) রানের ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৮৬ রান সংগ্রহ করে ইংল্যান্ড।

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে টসে জিতে ইংল্যান্ডের বিপক্ষে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। কার্ডিফ সোফিয়া গার্ডেনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়।

টসে হেরে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশী বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা শুরু করেন দুই ইংলিশ ওপেনার জেসন রয় ও জনি বায়েস্ট্রো। ওপেনিং জুটিতে দুজনে ১৯.১ ওভারে তোলেন ১২৮ রান। ৫০ বলে ৬ চারে ব্যক্তিগত ৫১ রান করে বিধ্বংসী বায়েস্ট্রো আউট হন মাশরাফির বলে মেহেদি মিরাজের তালুবন্দি হয়ে। আরেক ওপেনার জেসন রয়ের ব্যাট ছিল অবিচল। দ্বিতীয় উইকেট জুটিতে রয়-জো রুটকে নিয়ে গড়েন ৮৭ রানের জুটি। যার মধ্যে শুধূ ২১ রান রুটের। রয়ের একাই তান্ডব চালায় টাইগার বোলারদের ওপর। জো রুটকে (২১) রানে ফিরিয়ে ৮৭ রানের জুটি ভাঙেন মোহাম্মদ সাইফউদ্দিন। ৩৫তম ওভারে মেহেদি হাসান মিরাজের প্রথম তিন বলে ৩ ছক্কা হাঁকিয়ে বোলারদের ওপর আরো বেপরোয়া হওয়ার ইঙ্গিত দেন রয়। কিন্তু; তিন ছক্কা খেয়ে মিরাজ রয়কে দেথতে চাননি আর মাঠে। ওভারের ৪র্থ বলে দারুণ এক ডেলিভারিতে মাশরাফির ক্যাচ বানিয়ে রয়কে ফেরান মিরাজ। ১২১ বলে ১৪ চার ও ৫ ছয়ে ১৫৩ রান করেন রয়। চতুর্থ উইকেট জুটিতে জস বাটলার ও মরগান হয়ে ওঠেন টাইগার বোলারদের জন্য তনুত আতঙ্কা। এই উইকেটে দুজনে মিলে গড়েন ৯৫ রানের জুটি। ৪৪ বলে দুই চার ও ৪ ছয়ে ৬৪ রান করেন বাটলার। সৌম্য সরকারের দারুণ এক ক্যাচে সাইউদ্দিনের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন বাটলার। ৩৩ বলে ৩৫ রান করেন মরগান। শেষ দিকে ক্রিস ওয়াকসের ১৮ ও লিয়াস প্লাঙ্কেটের ৩০ রানের সুবাধে ৬ উইকেট হারিয়ে ৫০ ওভারে ৩৮৫ রান সংগ্রহ করে ইংল্যান্ড।

বাংলাদেশী বোলারদের মধ্যে মোহাম্মদ সাইফউদ্দিন ও মেহেদি হাসান মিরাজ দুটি করে উইকেট শিকার করেন। মাশরাফি-মোস্তাফিজ নেন একটি করে উইকেট। সুত্রঃ কালের কন্ঠ।

বাংলাদেশের সামনে বড় টার্গেট দাঁড় করিয়েছে উইন্ডিজ। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৩২১
বিকাশ, রকেট, নগদ, ইউক্যাশসহ সব মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস অ্যাকাউন্টের ব্যালেন্স দেখতে গেলে ৪০ পয়সা খরচ
ঢাকাঃ শাহজালালে লেবানন ফেরৎ ৩৫ বাংলাদেশিকে রোহিঙ্গা বলে হয়রানি অভিযোগ পাওয়া গেছে। জানাযায়, লেবাননসহ কয়েকটি
ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে বাংলাদেশ সাইবার
সৌদি আরবের জেদ্দায় অ্যালকোহলমুক্ত ‘হালাল নাইটক্লাব’ খোলার সংবাদ ছড়িয়ে পড়লে বিশ্বজুড়ে সমালোচনার ঝড় ওঠে। অবশেষে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal