, শনিবার, ২৩ নভেম্বর ২০১৯

admin

বিশ্বকাপ ফুটবলে’ জয় দিয়ে শুরু করল বাংলাদেশ

প্রকাশ: ২০১৯-০৬-০৬ ২০:৩৫:১৮ || আপডেট: ২০১৯-০৬-০৬ ২০:৩৫:১৮

Spread the love

গত মার্চে কম্বোডিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে তাঁর গোলেই জয় পেয়েছিল বাংলাদেশ। আজ লাওসের বিপক্ষে গোল করে বিশ্বকাপ ফুটবলের প্রাক–বাছাইয়ে বাংলাদেশকে জয় এনে দিয়েছেন রবিউল ইসলাম (জার্সি নম্বর ২৪)। ফাইল ছবি ( উৎসঃ প্রথম আলো )

ভিয়েনতিয়েনে বিশ্বকাপ ফুটবলের প্রাক–বাছাইপর্বে লাওসকে ১–০ গোল হারিয়েছে বাংলাদেশ।
ভিয়েনতিয়েন থেকে দারুণ সংবাদই দিলেন বাংলাদেশের ফুটবলাররা। বিশ্বকাপ ফুটবলের প্রাক–বাছাইয়ের প্রথম লেগে লাওসকে ১–০ গোল হারিয়ে মূল বাছাইপর্বের পথে একধাপ এগিয়ে গেছে জামাল ভূঁইয়া–জেমি ডের দল।
ম্যাচের ৭২ মিনিটে অধিনায়ক জামালের লং থ্রু থেকে বল ধরে লাওস বক্সের ঠিক মাথায় দাঁড়িয়ে দুর্দান্ত এক শটে গোল করেন তরুণ স্ট্রাইকার রবিউল ইসলাম।
প্রথমার্ধে লাওসের প্রাধান্য থাকলেও দ্বিতীয়ার্ধ প্রায় পুরোটাই ছিল বাংলাদেশের। একের পর এক আক্রমণে লাওসের রক্ষণভাগ বিপর্যস্ত করেও সত্যিকার অর্থে সে রকম কোনো সুযোগ মতিন–জীবনরা তৈরি করতে পারছিলেন না। গোল করার আগেই রবিউল প্রায় ফাঁকা জায়গায় দাঁড়িয়ে প্রায় নিশ্চিত একটি গোলের সুযোগ নষ্ট করেছিলেন। লাওসও সুযোগ পেয়েছিল তবে বাংলাদেশের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা আর রক্ষণে টুটুল হোসেন বাদশা, বিশ্বনাথ ঘোষরা আস্থার সঙ্গে বিপদ সামাল দিয়েছেন।

আগামী ১১ জুন ঢাকায় দ্বিতীয় লেগের ম্যাচ। প্রতিপক্ষের মাটিতে জেতায় ঘরের মাঠের ম্যাচটি সুবিধাজনক অবস্থানে থেকে অনেকটা নির্ভার হয়েই খেলতে নামবে বাংলাদেশ। সে ম্যাচে ড্র করলেই মূল বাছাইপর্বে খেলার সুযোগ হয়ে যাবে।

চট্টগ্রামঃ নগরীতে নিষিদ্ধ সংগঠন হিজবুত তাহরীর চট্টগ্রাম শাখার প্রধানসহ দশজনকে আটক করেছে পুলিশ। সুত্র জানায়,
বরযাত্রী হয়ে যাওয়া বরের স্বজনরা হয়ে গেল মৃত্যু যাত্রী, দুই দানবের বেপরোয়া গতি কেড়ে নিল
চট্টগ্রামের লোহাগাড়ায় চুনতি সীরাত ময়দানে ঐতিহাসিক ১৯ দিনব্যাপী ৪৯তম সীরতুন্নবী (সা:) মাহফিলের আজ ছিল শেষ
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জানিয়েছেন বাংলাদেশে ব্যবসা-বাণিজ্য পরিচালনার জন্য তুরস্ক নিজস্ব কার্যালয় স্থাপন
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের পাটকিয়াবাড়ী দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপারের দায়িত্ব পেয়েছেন উত্তম কুমার গোস্বামী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal