, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

admin admin

ভিডিওঃ ফের কূটনৈতিক প্রথা ভাঙলেন ইমরান খাঁন

প্রকাশ: ২০১৯-০৬-১৪ ১৯:৪৭:২০ || আপডেট: ২০১৯-০৬-১৪ ১৯:৪৭:২০

Spread the love

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে ফের কূটনৈতিক প্রথা ভাঙার অভিযোগ ওঠেছে। কিরগিজস্থানের বিশকেকে সাংহাই সহযোগিতা সংস্থার সম্মেলনের উদ্বোধনের দিন তিনি এই নিয়ম লঙ্ঘন করেছেন।

বৃহস্পতিবার এই সম্মেলনের উদ্বোধন করা হয়েছে। এ সময় সব দেশের প্রতিনিধিরা কূটনৈতিক নিয়ম মেনে উঠে দাঁড়ালেও ইমরান খান নিজ আসনে বসে ছিলেন।

সামাজিক মাধ্যমে ছড়িয়েপড়া একটি ভিডিওতে এ দৃশ্য দেখা গেছে।

সাংহাই সহযোগিতা সংস্থার সদস্য দেশগুলোর রাষ্ট্রপ্রধানরা এক এক করে সভাকক্ষে ঢুকছিলেন। তারা যখন সম্মেলন কক্ষে প্রবেশ করেন, তাদের স্বাগত জানাতে দাঁড়িয়ে ছিলেন আগে যারা ঢুকেছেন তারা।

কিন্তু ক্রিকেট থেকে রাজনীতিতে এসে পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়া ইমরান খান ছিলেন ব্যতিক্রম।ইমরান সভাকক্ষে ঢোকার পর সোজা গিয়ে নিজের আসনে বসেন।

তার পরেই ঢোকেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি দাঁড়িয়ে থেকে রাষ্ট্রপ্রধানদের স্বাগত জানাচ্ছিলেন।

কিন্তু ইমরান খান খুবই অল্প সময়ের জন্য শুধু একবার দাঁড়ান, তাও যখন তার নাম সম্বোধন করা হয়েছে তখন।

এর আগে ওআইসির সম্মেলনে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের সঙ্গে সাক্ষাতের সময় কূটনৈতিক শিষ্টাচার লঙ্ঘনের অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। সুত্রঃ যুগান্তর ।

PTI

@PTIofficial
Prime Minister of #Pakistan @ImranKhanPTI’s Arrival with other World Leaders at Invitation of President of Kyrgyzstan for Opening Ceremony 19th Meeting of the Council of the Heads of State of the Shanghai Cooperation Organization in Bishkek Kyrgyzstan (13.06.19)#SCOSummit2019

2,837
7:08 PM – Jun 13, 2019

Logo-orginal