, সোমবার, ২৫ মে ২০২০

Avatar admin

যত আলোচনায় বাংলাদেশ বনাম ইংল্যান্ড ম্যাচ

প্রকাশ: ২০১৯-০৬-০৮ ১৩:১২:৩৬ || আপডেট: ২০১৯-০৬-০৮ ১৩:১২:৩৬

Spread the love

ইংল্যান্ডের বিপক্ষে আজ বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। বিশ্বকাপে এখন পর্যন্ত একটি করে জয় ও পরাজয় রয়েছে দুটি দলেই। তবে এবারের আসরের ফেবারিট দল ইংল্যান্ড। তাই তাদের বিরুদ্ধে টাইগারদের নামতে হবে শাক্তিশালী হয়েই।

আজকের ম্যাচের একাদশ কেমন হবে তাই নিয়ে গত দুদিন ধরে সোস্যাল মিডিয়ায় ব্যাপক আলোচনা চলছে ভক্ত-সমর্থকদের মধ্যে। সংবাদ মাধ্যমগুলোতেও বিষয়টি নিয়ে খেলা হচ্ছে বারবার। টিভি টক-শোতেও বিশ্লেষকরা দিচ্ছেন বিভিন্ন মত। তাদের অনেকেরই যুক্তি একাদশে আরেকজন জেনুইন পেসার অন্তর্ভূক্তি দলকে শক্তিশালী করবে, বিশেষ করে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে। এ জন্য বারবার আলোচনায় আসছে পেসার রুবেল হোসেনের নাম। গত বিশ্বকাপে অ্যাডিলেডে ইংল্যান্ডের বিপক্ষে তার ভালো বোলিংকেও সামনে আনছেন অনেকে এজন্য।

আবার কার্ডিফে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হলে পিচ পেসারদের জন্য বাড়তি সুবিধা বয়ে আনে। এ বিবেচনায় ও অনেকে রুবেল হোসেনের নামটি বলছে। স্লগ ওভারে উইকেট নেয়ার মতো বোলার মনে করেন অনেকে রুবেল হোসেনকে। আফগানিস্তানের বিপক্ষে শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা কিংবা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্কের বোলিং দেখে অনেকেরই প্রত্যাশা বাংলাদেশ দলে এমন বোলিং কেউ করুক। অনেকেই মনে করছেন তেমনটি যদি কেউ করতে পারেন তো সে রুবেল হোসেন।

আবার ব্যাটিং অর্ডার একজন হার্ডহিটারের প্রয়োজনের কথা চিন্তা করে কেউ বলছেন সাব্বির রহমানকে দলে নেয়ার কথা। আগের দুই ম্যাচে দেখা গেছে শেষ দিকে দ্রুত রান তোলার মতো পরিস্থিতি তৈরি হয়েছে। প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ ও মোসাদ্দেক সেই দাবি পূরণ করতে পারলেও নিউজিল্যান্ডের বিপক্ষে তা পারেননি। সে কারণে আসছে সাব্বির রহমানের নাম।

সংবাদ সম্মেলনেও বাংলাদেশর দলের কাছে এমন প্রশ্ন করা হয়েছে সাংবাদিকদের পক্ষ থেকে। পরিবর্তন আসবে কিনা সেটি নিয়ে কৌশলী উত্তর দিয়েছেন অধিনায়ক।

প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের পর দ্বিতীয় ম্যাচে একই একাদশ মাঠে নেমেছে; কিন্তু এই ম্যাচে হারের পর একাদশে পরিবর্তনের বিষয়টি বারবার সামনে আসছে। গতকাল সংবাদ সম্মেলনে মাশরাফি বিন মুর্তজা বলেছেন, ‘আমার মনে হয় না খুব বেশি পরিবর্তন করলে দলের জন্য ভালো হবে। তবে হ্যাঁ, কন্ডিশনের কথা মাথায় রাখতে হবে। এভাবে বৃষ্টি হতে থাকলে পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেব।’

কন্ডিশন বিবেচনায় কাউকে নেয়া হলে সেটি হতে পারে রুবেল হোসেন, এমনটাই ভাবা হচ্ছে। তবে যতদূর জানা গেছে, একাদশে পরিবর্তনের খুব একটা চিন্তা করছে না টিম ম্যানেজমেন্ট। তবে শেষ মুহুর্তে কার্ডিফের আবহাওয়া দেখে পরিবতর্ন আসতেও পারে। হয়তো তাহলে এবারের বিশ্বকাপে প্রথমবারের মতো মাঠে নামা হতে পারে রুবেল হোসেনের।

তবে মাশরাফি যদি স্পিন দিয়ে ইংল্যান্ডকে কাবু করার কথা চিন্তা করেন তাহলে রুবেলে হোসেনের দলে ঢোকা হচ্ছে না। সাকিব আল হাসানের সাথে মেহেদী হাসান মিরাজ আর মোসাদ্দেক হোসেকে কেন্দ্র করেই সাজানো হবে বোলিং অ্যাটাক। উৎসঃ নয়া দিগন্ত।

Logo-orginal