, সোমবার, ১৯ আগস্ট ২০১৯

Maftun Ahmed

রাঙ্গুনিয়ায় চালককে ছুরিকাঘাত করে সিএনজি অটোরিকশা ছিনতাই, গ্রেপ্তার ২

প্রকাশ: ২০১৯-০৬-১৬ ২৩:৩৩:৫৩ || আপডেট: ২০১৯-০৬-১৬ ২৩:৩৩:৫৩

ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধি

রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটায় চালককে ছুরিকাঘাত করে সিএনজি অটোরিকশা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এই ঘটনায় উপজেলার সরফভাটা ইউনিয়নের জঙ্গল সরফভাটা মাতব্বর বাড়ি এলাকার মফজল আহমদের পুত্র সিএনজি অটোরিকশা চালক মোরশেদুল আলম বাবুল (২০) গুরুতর আহত হয়ে আশংকাজনক অবস্থায় বর্তমানে চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন।

ছিনতাইয়ের ঘটনায় আহতের বড় ভাই মোহাম্মদ জাহাঙ্গীর বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় মামলা দায়ের করলে পুলিশ ঘটনার পরেরদিন চট্টগ্রামের ডবলমুরিং এলাকা থেকে দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন উপজেলার সরফভাটা ইউনিয়নের মীরেরখীল এলাকার সৈয়দ হোসেন ওরপে জাহাঙ্গীরের পুত্র মো. ইয়াছিন আরফাত (১৯) ও খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার কোবাখালী এলাকার শফিকুল ইসলামের পুত্র মেহেদী হাসান (২০)। গ্রেপ্তারের পর তাদের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী সিএনজি অটোরিকশা ও চালকের মোবাইল ফোনটি উদ্ধার করা হয়েছে।

রবিবার (১৬ জুন) তারা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্ধীতে ছিনতাইয়ের ঘটনা স্বীকার করেছে।
মামলার বাদী ও এজহার সুত্রে জানা যায়, ছিনতাইকারী আরফাত ও সিএনজি অটোরিকশা চালক বাবুল দুজন পূর্ব পরিচিত ছিল। বৃহস্পতিবার (১৩ জুন) রাত ১২টার দিকে বাবুল সিএনজি অটোরিকশায় গ্যাস নিয়ে বাড়ি চলে আসার সময় সরফভাটা ক্ষেত্রবাজার এলাকায় দেখা হয় ছিনতাইকারী আরফাত ও মেহেদীর সাথে। তারা বাবুলকে সরফভাটা মীরেরখীল এলাকায় পৌছে দিতে বলে। বাবুল তাদেরকে গাড়িতে উঠিয়ে সরফভাটা মীরেরখীল ফজল কাদের চেয়ারম্যান বাড়ি এলাকায় পৌছালে ছিনতাইকারী আরফাত তাদের মীরেরখীলের সিরিয়া ফরেষ্ট অফিস সড়ক দিয়ে কিছুদূর এগিয়ে দিতে বলে। পরে ঐ সড়ক দিয়ে যাওয়ার পথে নির্জন এলাকায় পৌছালে রাত দেড়টার দিকে তারা বাবুলকে গাড়ি থামাতে বলে এবং গাড়ি থেকে চাবিটা দিয়ে নেমে যেতে বলে। বাবুল কথা না শুনলে ছিনতাইকারীরা তাকে মারধর শুরু করে। এক পর্যায়ে বাবুলের পিঠের ডান পার্শ্বে ছুরিকাঘাত করে তাকে রাস্তার পাশে ফেলে দিয়ে সিএনজি অটোরিকশা ও মুঠোফোনটি নিয়ে পালিয়ে যায়। এদিকে আহত বাবুলের আর্তচিৎকারে স্থানীয়রা তাকে সেখান থেকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ও পরে চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করেন।

এদিকে এই ঘটনায় শুক্রবার সকালে থানায় মামলা দায়েরের পর পুলিশ ছিনতাইকারীকে ধরতে অভিযান শুরু করে। অভিযানে শুক্রবার রাতেই নগরীর ডবলমুরিং এলাকা থেকে ছিনতাই চক্রের এই দুই সদস্যকে গ্রেপ্তার করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও রাঙ্গুনিয়া থানার এসআই সুব্রত চৌধুরী বলেন, ‘ছিনতাই চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করে শনিবার (১৫ জুন) দুপুরে জেল হাজতে প্রেরণ করা হয়েছে এবং তাদের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী গাড়ি ও মুঠোফোনটিও উদ্ধার করা হয়েছে। তারা ঘটনায় জড়িত থাকার কথা আদালতে ১৬৪ ধারার জবানবন্দিতে বিস্তারিত ঘটনার বর্ণনা দিয়ে স্বীকারোক্তি দিয়েছে। ’
সরফভাটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী বলেন, ‘ছিনতাইকারীরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী দলের সদস্য। এরা এর আগেও এই ধরণের নানা সন্ত্রাসী কর্মকান্ড চালিয়েছে। তাদের ব্যাপারে প্রশাসনকে ইতিপূর্বে বেশ কয়েকবার অবহিত করা হলেও কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। ফলে এই ধরণের ঘটনা একের পর এক ঘটছে। সকলে সম্মিলিতভাবে চিহ্নিত এই ছিনতাইকারী, চাঁদাবাজ, সন্ত্রাসীদের বিরুদ্বে প্রতিরোধ গড়ে তোলতে হবে।’

ইসমাঈল হোসেন নয়ন,রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন,  বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষুধা ও
মো. রাকিব উদ্দিন,  বিনোদন রিপোর্ট ভাষা হলো সাহিত্য ও সংস্কৃতির মাধ্যম। ইতিহাস ও ঐতিহ্যের বাহন।
ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধি ''মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে
ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধি রাঙ্গুনিয়ায় মাদক, ধর্ষণ ও ইভটিজিং এর বিরুদ্ধে সমাবেশ ও র‌্যালী
নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম নগরের বাকলিয়া থানার ডিসি রোড এলাকায় আবদুল লতিফ সড়ক বাই লেইন-১’র উন্নয়ন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal