, মঙ্গলবার, ২ জুন ২০২০

Avatar Maftun

রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলন ২৭ জুলাই অনুষ্ঠিত হবে

প্রকাশ: ২০১৯-০৬-২৯ ০৫:২৭:০৯ || আপডেট: ২০১৯-০৬-২৯ ০৫:২৭:০৯

ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধি

আগামী ২৭ জুলাই রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

শুক্রবার (২৮ জুন) সন্ধ্যায় রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গৃহিত হয়।

দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি সিরাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ইঞ্জিনিয়ার সামশুল ইসলাম তালুকদারের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন প্রবীন আওয়ামীলীগ নেতা ছাদেকুন নূর সিকদার, চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক স্বজন কুমার তালুকদার, ধর্ম বিষয়ক সম্পাদক ও রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র শাহজাহান সিকদার, কৃষি বিষয়ক সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুহাম্মদ আলী শাহ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য কামরুল ইসলাম চৌধুরী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আবুল কাশেম চিশতি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ইদ্রিছ আজগর, সদস্য নজরুল ইসলাম তালুকদার, চট্টগ্রাম উত্তরজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, রাঙ্গুনিয়া পৌরসভা আওয়ামীলীগ সভাপতি আসলাম খাঁন প্রমুখ।

সভায় আগামী ২৭ জুলাই শনিবার বিকাল ৩টায় উপজেলার নূরজাহান কমিউনিটি সেন্টার মাঠে অনুষ্ঠিতব্য উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে সফল করতে ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।

কমিটিতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি খলিলুর রহমান চৌধুরীকে আহবায়ক ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ইঞ্জিনিয়ার সামশুল ইসলাম তালুকদারকে সদস্য সচিব করা হয়। এছাড়াও সম্মেলনকে জাঁকজমকপূর্ণ করতে ৮টি উপকমিটি গঠন করা হয়। এগুলো হলো দপ্তর, প্রচার, অর্ভ্যর্থনা, অর্থ, শৃঙ্খলা, আপ্যায়ন, সাংস্কৃতিক, মঞ্চ ও সাজসজ্জা কমিটি। বর্ধিত সভার শুরুতে রাঙ্গুনিয়ায় গত ৬ মাসে মৃত্যুবরণ করা ১৭০ জন আওয়ামীলীগ নেতার স্মরণে শোক প্রস্তাব আনা হয় এবং তাঁদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।
সভায় ড. হাছান মাহমুদ বলেন, ‘আওয়ামীলীগ বাংলাদেশের প্রাচীনতম সংগঠন। এই সংগঠনের সাংগঠনিক কাঠামো গতিশীল রাখতে সম্মেলনের বিকল্প নেই। এই সম্মেলন যাতে শৃঙ্খলাপূর্ণ হয় সেই দায়িত্ব সকলের। তাই আগামী রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে জাঁকজমকপূর্ণ করতে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দকে একযোগে কাজ করতে হবে।’

Logo-orginal