, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯

admin

লড়াই করে হেরে গেল বাংলাদেশ

প্রকাশ: ২০১৯-০৬-০৬ ০২:৩৯:৩১ || আপডেট: ২০১৯-০৬-০৬ ০২:৩৯:৩১

Spread the love

ক্রীড়া ডেস্কঃ লড়াই করে হেরে টাইগাররা, হয়ত একটু হিসাবি হলেই জিতত পারত বাংলাদেশ ধারণা ক্রিকেট বোদ্ধাদের।

তবে বাংলাদেশের পরাজয় এটাই সত্যি।

কিন্তু সেখানে কেবল আফসোস আর আক্ষেপ! ব্যাটিংয়ে আর যদি ২০-৩০টা রান বেশি হতো; মুশফিক যদি কেন উইলিয়ামসনের রান-আউটটা মিস না করতেন, মিসফিল্ডিং যদি না হতো- এমন অনেকগুলো আক্ষেপ জড়িয়ে রইল নিউজিল্যান্ডের সাথে টাইগারদের পরাজয়ে।

মাত্র ২৪৪ রানের পুঁজি নিয়ে কিভাবে শেষ পর্যন্ত লড়াই করা যায়; তার সাক্ষর এই ম্যাচে রেখেছে টাইগাররা। আর টাইগারদের পরাজয়ের দিনে নিউজিল্যান্ড জয় পেয়েছে ২ উইকেটে। ১৭ বল হাতে রেখে জয় তুলে নেয় তারা।

এর আগে বাংলাদেশের দেয়া ২৪৫ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে মাশরাফিকে বাউন্ডারি মেরে ইনিংস শুরু করেন মার্টিন গাপটিল। ১৪ বলে ২৫ রান করে ফেলা এই মারকুটে ওপেনারকে থামান সাকিব। তার বলে ক্যাচ নেন তামিম ইকবাল। অপর ওপেনার মুনরোকেও (২৪) আউট করেন সাকিব। তার বলে দুর্দান্ত ক্যাচ নেন মেহেদী মিরাজ।

ইনিংসের শুরুতে জোড়া উইকেট নিয়েছিলেন সাকিব। 
সাকিব আল হাসানকে সামলাতে বাড়তি প্রস্তুতিও নিয়েছিল নিউজিল্যান্ড। সেই সাকিব বোলিংয়ে এসেই কিউই শিবিরে করলেন জোড়া আঘাত। প্রথমে মার্টিন গাপটিলকে ফিরিয়ে ভাঙলেন শুরুর জুটি। এরপর ফেরালেন ক্রমেই ভয়ঙ্কর হয়ে ওঠা মনরোকে। মেহেদী হাসান মিরাজকে ছক্কায় স্বাগত জানিয়েছিলেন গাপটিল। একই কাজ করতে চেয়েছিলেন সাকিবের বেলায়ও। বাঁহাতি স্পিনারের অ্যাঙ্গেলে ভেতরে ঢোকা বল লং অফ দিয়ে ওড়াতে চেয়েছিলেন বিস্ফোরক ওপেনার। টাইমিং করতে না পেরে লং অনে ধরা পড়েন তামিম ইকবালের হাতে।

এদিকে মেহেদী হাসান মিরাজের হাতে ক্যাচ বানিয়ে মনরোকে ফেরান বিশ্বসেরা অলরাউন্ডার। ১৪ বলে তিন চার ও এক ছক্কায় ২৫ রান করেন গাপটিল। এর আগে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও সাইফউদ্দিনের ব্যাটে ভর করে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৪৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। আর এই রান তুলতে ইনিংসের ৪ বল বাকি থাকতেই অলআউট হয় টাইগাররা। এদিন ম্যাচ সেরা হয়েছেন কিউই ব্যাটসম্যান রস টেলর।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের টর্চার সেলের কমান্ডার হিসেবে পরিচিত ছাত্রলীগ নেতা মাহমুদুল ইসলাম জয়। হলে অবৈধভাবে
পূর্বশ’ত্রুতার জেরে প্রতিপক্ষকে ফাঁ’সাতেই খু’ন করা হয় পাঁচ বছর বয়সী তুহিন মিয়াকে। সোমবার সন্ধ্যায় তুহিনের
চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা নির্বাচনে বিজয়ী হয়েছেন আবদুল মোতালেব সিআইপি। উপজেলা আওয়ামী লীগ সভাপতি বনফুলের কর্ণধার
চট্টগ্রামেেের লোহাগাড়ার কলাউজান ইউপি নির্বাচনে সাবেক চেয়ারম্যান পদপ্রার্থী, বিশিষ্ট সমাজসেবক মোহাম্মদ সাহাব উদ্দিনকে নামাজে জানাজা
পবিত্র নগরী মক্কার মসজিদে হারাম তথা কাবা শরিফ ও মদিনার মসজিদে নববিতে নতুন খতিব এবং

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal