, সোমবার, ১৭ জুন ২০১৯

admin

সৌদির আবহা বিমানবন্দরে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা” আহত ২৬

প্রকাশ: ২০১৯-০৬-১২ ১৭:৪৫:২২ || আপডেট: ২০১৯-০৬-১২ ১৭:৪৫:২২

Spread the love

সৌদির আবহা বিমানবন্দরে হুথি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলায় ২৬ জন আহত হয়েছে। বুধবার হুথি নিয়ন্ত্রিত আল মাসিরাহ টিভির খবরে জানানো হয়েছে, একটি ক্রুজ মিসাইল দিয়ে হামলা চালানো হয়েছে।

সৌদিতে চালানো হুথি বিদ্রোহীদের এটাই সর্বশেষ হামলার ঘটনা। তবে ওই হামলার বিষয়টি নিশ্চিত করেনি সৌদি। মাত্র একদিন আগেই রিয়াদের তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে, ইরান সমর্থিত হুথি বিদ্রোহীদের চালানো দু’টি ড্রোন হামলা প্রতিহত করা হয়েছে।

ইয়েমেনের রাজধানী সানাসহ বৃহৎ একটি অংশের নিয়ন্ত্রণ রয়েছে হুথিদের নিয়ন্ত্রণে। সৌদির রাষ্ট্রীয় বার্তাসংস্থা সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) জানিয়েছে, সোমবার দু’টি ড্রোন হামলা প্রতিহত করেছে সৌদির বিমান প্রতিরক্ষা বাহিনী। দেশটির দক্ষিণাঞ্চলীয় খামিস মুসাইত এলাকায় ওই হামলা চালানো হয়। তবে এতে কোন ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি।

হুথি বিদ্রোহীদের তরফ থেকে দাবি করা হয়েছে যে, তারা খামিস মুসাইতের কাছে কিং খালিদ বিমানঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে। তবে দুটি ড্রোন লক্ষ্যে আঘাত হানার আগেই ভূপাতিত করেছে দেশটির প্রতিরক্ষা বাহিনী।

গত কয়েক মাস ধরেই সৌদির বিভিন্ন স্থান লক্ষ্য করে হামলা চালাচ্ছে হুথি বিদ্রোহীরা। গত মাসে সৌদির জিযান শহরে একটি ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়।

২০১৪ সালে রাজধানী সানা দখলের পর সৌদি সমর্থিত ইয়েমেনের প্রেসিডেন্ট আব্দ রাব্বু মনসুর আল হাদিকে ক্ষমতা থেকে বিতাড়িত করে হুথিরা। তারপর থেকেই দেশের বাইরে রয়েছে তিনি। তাকে ক্ষমতায় ফেরাতে ২০১৫ সালের জুনে ইয়েমেনে হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে হামলা শুরু করে সৌদি নেতৃত্বাধীন আরব জোট।

সে কারণেই সৌদির বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা চালাচ্ছে হুথিরা। ইয়েমেনের এই বিদ্রোহীগোষ্ঠী বলছে, তারা সৌদি আরব, ইয়েমেন এবং সংযুক্ত আরব আমিরাতের ৩শ গুরুত্বপূর্ণ স্থাপনাকে টার্গেট করে হামলা অব্যাহত রাখবে।
সূত্রঃ জাগো নিউজ ।

বাংলাদেশের সামনে বড় টার্গেট দাঁড় করিয়েছে উইন্ডিজ। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৩২১
বিকাশ, রকেট, নগদ, ইউক্যাশসহ সব মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস অ্যাকাউন্টের ব্যালেন্স দেখতে গেলে ৪০ পয়সা খরচ
ঢাকাঃ শাহজালালে লেবানন ফেরৎ ৩৫ বাংলাদেশিকে রোহিঙ্গা বলে হয়রানি অভিযোগ পাওয়া গেছে। জানাযায়, লেবাননসহ কয়েকটি
ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে বাংলাদেশ সাইবার
সৌদি আরবের জেদ্দায় অ্যালকোহলমুক্ত ‘হালাল নাইটক্লাব’ খোলার সংবাদ ছড়িয়ে পড়লে বিশ্বজুড়ে সমালোচনার ঝড় ওঠে। অবশেষে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal