, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

অবশেষে আরেকদফা বাড়াল গ্যাসের দাম

প্রকাশ: ২০১৯-০৬-৩০ ১৯:৩১:৫৭ || আপডেট: ২০১৯-০৬-৩০ ১৯:৩১:৫৭

Spread the love

গ্যাসের দাম ৩২.৮ শতাংশ বাড়িয়েছে সরকার। ১ জুলাই থেকে এই দাম কার্যকর হবে।এই দাম অনুযায়ী এক চুলার জন্য গ্রাহকদের ৭৫০ টাকার বদলে ৯২৫ টাকা এবং দুই চুলার গ্রাহকদের ৮শ’ টাকার বদলে ৯২৫ টাকা করে গুনতে হবে।

রবিবার (৩০ জুন) বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কমিশন এ আদেশ দেয়।

সংবাদ সম্মেলনে কমিশনের চেয়ারম্যান মনোয়ার ইসলাম, সদস্য মিজানুর রহমান ও রহমান মোর্শেদ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আবাসিকে প্রিপেইড মিটারে প্রতি ঘনমিটার ১২.৬০ টাকা, এক চুলার গ্যাসের দাম ৭৫০ টাকা থেকে বাড়িয়ে ৯২৫ টাকা,দুই চুলার গ্যাসের দাম ৮শ’টাকা থেকে ৯৭৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়,গ্যাসের গড় দাম ঘনমিটারে ৭.৩৮ টাকা থেকে বাড়িয়ে ৯.৮০ টাকা করা হয়েছে। প্রতি ঘনমিটার বিদ্যুতের জন্য গ্যাসের দাম নির্ধারণ করা হয়েছে ৪.৪৫ টাকা, ক্যাপটিভ পাওয়ারে ব্যবহারের জন্য প্রতি ঘনমিটার ১৩.৮৫ টাকা, সার কারখানায় ব্যবহারের দাম একই ইউনিটের দাম পড়বে ৪.৪৫ টাকা।

এছাড়াও শিল্পে ব্যবহারের জন্য প্রতি ইউনিট ১০.৭০ টাকা, চা বাগানে ব্যবহারের জন্য প্রতি ইউনিট ১০.৭০ টাকা, বাণিজ্যিক খাতে হোটেল-রেস্টুরেন্টে ২৩ টাকা, ক্ষুদ্র ও কুটির শিল্পে ১৭.০৪ টাকা, সিএনজিতে ৪৩ টাকা নির্ধারণ করা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, প্রতি ঘনমিটার সিএনজির মূল্যহারের মধ্যে ফিড গ্যাসের মূল্যহার ৩৫ টাকা এবং অপারেটর মার্জিন ৮ টাকা অন্তর্ভুক্ত রয়েছে।

Logo-orginal