, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

Avatar Maftun

কাউন্সিলর ফারজানা পারভিন’র সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক নির্মূলে মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৯-০৬-৩০ ২০:৪৬:৪০ || আপডেট: ২০১৯-০৬-৩০ ২০:৪৬:৪০

সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক নির্মূলে পশ্চিম বাকলিয়া এলাকার শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে এক মতবিনিময় সভা ১৭, ১৮ ও ১৯ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর ফারজানা পারভীনের সভাপতিত্বে আজ ৩০’শে জুন বেলা ১১ টায় সরকারী টিচার্স ট্রেনিং কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সরকারী টিচার্স ট্রেনিং কলেজের শিক্ষক প্রশিক্ষক ও বিশিষ্ট লেখক শামসুদ্দিন শিশির, বিশেষ অতিথি হিসেবে উপসিথত ছিলেন মেরিট বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সানাউল্লাহ ও সরকারী সিটি কলেজের সাবেক ভিপি মাসুদ করিম টিটু।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন কাশেমিয়া আইডিয়াল মাদ্রাসার পরিচালক মো: বেলাল, স্বাগত বক্তব্য রাখেন রিয়্যাল লার্নাস কেজি এন্ড হাই স্কুলর অধ্যক্ষ এস এম আবছার উদ্দিন।

অন্যান্যদের মধ্যে আলোাচনায় অংশ নেন দারুল কুরআন মডেল একাডেমির পরিচালক জয়নাল আবেদীন কুতুবি, রিয়্যাল লার্নাস কেজি এন্ড হাই স্কুলের উপাধ্যক্ষ মো: তৌহিদুল ইসলাম শিকদার, চট্টগ্রাম মডেল ইনস্টিটিউট এর উপাধ্যক্ষ মো: উমর কাইয়ুম সরওয়ার, বাকলিয়া রিডার্স মডেল স্কুলের প্রধান শিক্ষক ইসরাত সুলতানা, হলি চাইল্ড রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো: সাজেদ ইকবাল, এহসান সিটি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোবাশ্বেরা বেগম, ডনভিউ কেজি এন্ড হাই স্কুলের চেয়ার‌ম্যান অধ্যাপক এ.কে. এম. নুরুল বশর সুজন প্রমুখ।

প্রধান বক্তার আলোচনায় সরকারী টিচার্স ট্রেনিং কলেজের শিক্ষক-প্রশিক্ষক, বিশিষ্ট লেখক ও শিক্ষা বিষয়ক গবেষক জনাব শামসুদ্দিন শিশির বলেন- আমাদের প্রত্যেকের সন্তানকে নীতি নৈতিকতা ও মূল্যবোধ সম্পর্কিত শিক্ষা দিতে হবে। সন্তান কোথায় যায়, কার সাথে বন্ধুত্ব করে এ ব্যাপারে বাবা মাকে সজাগ থাকতে হবে। সুস্থ পথে শিশুর বিকাশে একটি বই-ই হতে পারে শিশুর সর্বোত্তম সঙ্গী, তাই তিনি প্রত্যেক এলাকায় পাঠাগার প্রতিষ্ঠার ব্যাপারে বিশেষ গুরুত্ব প্রদান করেন এবং এ ব্যাপারে শিক্ষকদের দৃষ্টি আকর্ষণ ও সহযোগিতা কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে জনাব মাসুদ করিম টিটু বলেন – আমাদের প্রিয় বাকলিয়া এলাকাকে একটি মডেল এলাকা হিসেবে দেখতে চাইলে সবার আগে এলাকাকে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকমুক্ত করতে হবে। পশ্চিম বাকলিয়াকে সন্ত্রাস ও মাদকমুক্ত করতে আমি যুদ্ধ ঘোষণা করেছি। আশা করি এ যুদ্ধে আপনারা আমার সারথী হবেন। পশ্চিম বাকলিয়ার সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের নিয়ে স্বপ্নের বাকলিয়া গড়তে তিনি এলাকাবাসীর সহযোগিতা কামনা করেন।

সভাপতির বক্তব্যে মিসেস ফারজানা পারভিন অনুষ্ঠান আয়োজনের সুযোগ দানের জন্য সরকারী টিচার্স ট্রেনিং কলেজ কর্তৃপক্ষকে বিশেষ ধন্যবাদ জানান এবং অনুষ্ঠানে আগত সকল শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদেরও বিশেষ ধন্যবাদ জানান। তিনি বলেন, আমাদের প্রিয় এলাকাকে মাদকমুক্ত করতে আমরা দিন-রাত কাজ করে যাচ্ছি। কিন্তু আপনারা যাঁরা শিক্ষকতার মতো মহান পেশায় নিয়োজিত আছেন, আপনার এগিয়ে না আসলে কখনও আমাদের মিশন সফল হবে না। কারণ আপনারাইতো জাতি গড়ার কারিগর। পশ্চিম বাকলিয়া এলাকাকে সত্যিকার মাদকমুক্ত করতে তিনি দলমত নির্বিশেষে সকলের আন্তুরিক সহযোগিতা কামনা করেন।

সবশেষে সংগীতানুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বাকলিয়া রিডার্স মডেল স্কুলের সহকারী শিক্ষক সোমা ধর। সমগ্র অনুষ্ঠান পরিচালনায় ছিলেন বাকলিয়া রিডার্স মডেল স্কুল এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুহাম্মদ আবদুর রহমান রাশেদ।

Logo-orginal