, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

Avatar Maftun

চট্টগ্রাম থিয়েটার ইন্সটিটিউটে শেষ হলো “আলফা” চলচ্চিত্রের বিশেষ প্রদর্শনী

প্রকাশ: ২০১৯-০৬-৩০ ১৪:৪২:০১ || আপডেট: ২০১৯-০৬-৩০ ১৪:৪২:০১

রাকিব উদ্দিন,  বিনোদন রিপোর্ট

‘আধুনিক শহরে একজন মানুষ ক্ষয়িষ্ণু শিল্পমাধ্যম (বিলবোর্ড, ব্যানার আঁকার কাজ) নিয়ে কাজ করেন। শহরের একজন রিকশা পেইন্টারের জীবনের নানা বাঁকের গল্প এই ছবির প্রধান উপজীব্য।
যান্ত্রিক এ শহরে বাস্তবতার সঙ্গে মানিয়ে এবং অন্তর্দ্বন্দ্ব নিয়ে তাঁর বেঁচে থাকার চিত্র দেখা যাবে এ ছবিতে।’ বললেন নাসির উদ্দীন ইউসুফ। ‘একাত্তরের যীশু’ আর ‘গেরিলা’র পর এবার তিনি তৈরি করেছেন ‘আলফা’।

ছবিটির নির্বাহী প্রযোজক এশা ইউসুফ বললেন, ‘এখানে অভিনয় করছেন একঝাঁক নবীন শিল্পী। পরিচিত মুখের মধ্যে আছেন শুধু এ টি এম শামসুজ্জামান। ছবির গল্পটাই এমন। আমরাও চেয়েছি এই ছবিতে নতুন সব অভিনয়শিল্পী কাজ করবেন। তবে সবাইকে অডিশন দিয়ে “আলফা” ছবিতে যুক্ত হতে হয়েছে। তাঁদের কেউ কেউ মঞ্চে কাজ করেন। অনেকেরই আবার এ ছবির মধ্য দিয়েই শুরু হচ্ছে অভিনয়।’

এ ছাড়াও প্রদর্শনী চলছে রাজধানীর বসুন্ধরায় স্টার সিনেপ্লেক্স, সীমান্ত সম্ভার স্টার সিনেপ্লেক্স ও শ্যামলী সিনেমায় এবং চট্টগ্রাম মিনিপ্লেক্সে।

আলফা’ ছবির কাহিনি, চিত্রনাট্য ও পরিচালনা করছেন নাসির উদ্দীন ইউসুফ। ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন নতুন অভিনয়শিল্পী আলমগীর কবির দোয়েল ম্যাশ।

এ ছাড়া পরিচিত মুখ হিসেবে দেখা যাবে এ টি এম শামসুজ্জামানকে। আরও অভিনয় করেছেন হীরা চৌধুরী, ইশরাত নিশাত, মোস্তাফিজ নূর ইমরান ও ভাস্কর রাসা। ছবিটির প্রযোজক ফরিদুর রেজা সাগর ও এশা ইউসুফ, আর প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম।

Logo-orginal