, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

jamil Ahamed jamil Ahamed

অবশেষে সৌম্যের হাতে আঊট রোহিত

প্রকাশ: ২০১৯-০৭-০২ ১৭:৪৩:০২ || আপডেট: ২০১৯-০৭-০২ ১৭:৪৩:০২

Spread the love

রোহিত শার্মাকে ১০৪ রানে ফিরিয়ে ১৮০ রানের ভারতীয় ওপেনিং জুটিচ্ছেদ করলেন সৌম্য সরাকার।

বিশ্বকাপের ৪০তম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে রানের পাহাড় গড়ার আভাস দিচ্ছে ভারতীয় ব্যাটসম্যানরা। আউট হওয়ার আগে বাংলাদেশী বোলারদের বেদম পিটিয়ে ইতোমধ্যে ওপেনার রোহিত শার্মা তুলে নিয়েছেন ক্যারিয়ারের ২৬তম সেঞ্চুরি।

এ প্রতিবেদন লিখা পর্যন্ত ৩১ ওভারে বিনা উইকেটে ১৭৬ রান সংগ্রহ করেছে ভারত। আরেক ওপেনার লোকেশ রাহুল খেলছেন (৬৬) রান নিয়ে।

পাওয়ার প্লের প্রথম ১০ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৬৯ রান তুলে দারুণ সূচনা করল ভারত।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ৪০তম ম্যাচে বার্মিংহামে ভারতের বিপক্ষে টস হেরে ফিল্ডিং করছে বাংলাদেশ। সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে হলে এ ম্যাচে জয়ের কোন বিকল্প নেই বাংলাদেশের সামনে। উভয় দলের জন্যই এটা অস্টম ম্যাচ। আগের ছয় ম্যাচের পাঁচটিতে জয়ী এবং একটিকে পরাজিত হয়ে ১১ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছে ভারত। পক্ষান্তরে সাত ম্যাচের তিনটিতে জয় এবং একটি পরিত্যক্ত হওয়ায় সাত পয়েন্ট নিয়ে সপ্ত স্থান আছে বাংলাদেশ। উভয় দলেরই আজকের পর একটি করে ম্যাচ বাকি আছে। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান এবং ভারতের প্রতিপক্ষ উপমহাদেশের আরেক দল শ্রীলংকা।

বাংলাদেশ দলের জন্য দু:সংবাদ হচ্ছে মাহমুদুল্লাহ ইনজুরি থেকে সুস্থ হয়ে ওঠেননি। তাই তার পরিবর্তে সেরা একাদশে সুযোগ পেয়েছেন সাব্বির রহমান।

ভারতীয় দলে পরিবর্তন এসেছে দুটি। স্পিনার কুলদীপ যাদবেন পরিবর্তে নেয়া হয়েছে পেসার ভুবনেশ্বর কুমারকে। কেদার যাদবের পরিবর্তে এসেছেন দিনেশ কার্তিক।

Logo-orginal