, বুধবার, ২৭ মে ২০২০

Avatar Maftun

চীনে প্রশিক্ষণে যাচ্ছেন রাঙ্গুনিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা

প্রকাশ: ২০১৯-০৭-০৯ ০৯:৪৯:০৩ || আপডেট: ২০১৯-০৭-০৯ ০৯:৪৯:০৩

ইসমাঈল হোসেন নয়ন,রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ

চীনে প্রশিক্ষনে যাচ্ছেন রাঙ্গুনিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা স্বপন চন্দ্র দে। মঙ্গলবার (৯ জুলাই) রাতে তিনি চীনের উদ্দেশ্যে দেশত্যাগ করবেন। ৫০ দিনের প্রশিক্ষণ ১১ জুলাই শুরু হবে । প্রশিক্ষণ শেষ হবে ২৯ আগষ্ট।

“ Training Course on Mariculture, Aquatic Products Processing and Marketing for Developing Countries ’ বিষয়ক প্রশিক্ষণে স্বপন চন্দ্র দে’সহ দেশের বিভিন্ন উপজেলার চারজন উপজেলা মৎস্য কর্মকর্তা মৎস্য অধিদপ্তর বাংলাদেশের প্রতিনিধি হয়ে প্রশিক্ষণে অংশ নেবেন। স্বপন দে মৎস্য অধিদপ্তরে ২০১৬ সালে ১ জুন যোগদান করেন। চাকুরী জীবনের শুরুতে তিনি রাঙ্গুনিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করেন। দীর্ঘ তিন বছর তিনি সুনাম ও সফলতার সাথে এই উপজেলায় কাজ করে যাচ্ছেন।
তিনি ১৯৮৮ সালের ১ জুলাই ভোলা জেলার বোরহান উদ্দীন উপজেলায় জন্মগ্রহন করেন । প্রয়াত যুগল চরন দে ও মাধবী রানী দের এর ৪র্থ সন্তান স্বপন দে বোরহান উদ্দীন উপজেলা থেকে এসএসসি, এইচএসসি ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। তিনি ৩৪ তম বিসিএস এর সদস্য। ব্যক্তিগত জীবনে তিনি অবিবাহিত। চীন সফর সম্পর্কে জানতে চাইলে স্বপন চন্দ্র দে বলেন, “ দেশের মৎস্য সম্পদ সম্প্রসারণে যথেষ্ট সুযোগ রয়েছে। চীনে ৫০ দিনের প্রশিক্ষণের সুযোগ কাজে লাগিয়ে দেশের মৎস্য সম্পদের উন্নয়নে কাজ করে যাবো। ”

Logo-orginal