, বুধবার, ২১ আগস্ট ২০১৯

admin

বাঁশখালীতে ব্রীজ ভেঙে সাঁকো,নৌকা দিয়ে কবরে গেলেন মৃত আজিজুর রহমান!

প্রকাশ: ২০১৯-০৭-০৭ ০০:০৬:১৩ || আপডেট: ২০১৯-০৭-০৭ ০০:০৬:১৩

Spread the love

সাখাওয়াত হোসেন ফরহাদঃ চট্টগ্রামের বাঁশখালী উপজেলা পুঁইছড়ি ইউনিয়নে নৌকা দিয়ে লাশ পারাপারের ঘটনা ঘটেছে।ঘটনাটি অদ্ভুত মনে হলেও নির্মম সত্য।

শনিবার (৬জুলাই) বাঁশখালী উপজেলার ১১নং পুঁইছড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ডের সরলিয়াঘােনার আলি আকবরের ছেলে আজিজুর রহমানের লাশ দাফনের জন্য তাদের স্থানীয় কবরস্থানে নিয়ে যেতে এই ঘটনাটি ঘটে।কবরস্থানে যাতায়াতের জন্য সাঁকো ছাড়া অন্য কোনো পথ না থাকায় নৌকা দিয়েই লাশ দাফনের জন্য নিয়ে যাওয়া হয়েছে।মূলত জনপ্রতিনিধিদের খামখেয়ালীর জন্যই এই দুর্ভোগ বলে জানিয়েছেন এলাকাবাসীরা।এ জন্য এলাকাবাসীদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।

স্থানীয়সূত্রে জানা যায়,গত বছরের বর্ষা মৌসুমে আরব শাহ্ বাজার সংযোগ পুঁইছড়ি রেজাউল পাশা সড়কের উপর দিয়ে নির্মিত কংক্রিটের কালভার্টটি ভেঙ্গে গেলে আর সংস্কার করা হয়নি।সরলিয়াঘোনা খালের উপর ব্রীজের বিকল্প হিসেবে নির্মাণ করা হয় বাঁশের সাঁকো।যার কারণে দীর্ঘ দু’কিলোমিটার দূরত্বের সড়কে বন্ধ হয়ে যায় সাধারাণ যানবাহন চলাচল।এতে দুর্ভোগ পোহাতে হয়েছে সাধারণ জনগণের।প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার করতে হয়েছে বিভিন্ন স্কুল,কলেজ পড়ুয়া শিক্ষার্থীসহ সাধারণ পথচারীর।

স্থানীয়রা অভিযোগ,লবণ পরিবহনের নৌকা গুলো এই ছিপ কালভার্ট সেতুটির নিচ দিয়ে যেতে না পারায় কংক্রিটের কালভার্ট সম্পূর্ণ ভেঙ্গে ফেলা হয়েছে।পরবর্তী সেখানে বেঁধে দেওয়া হয়েছে বাঁশের সাঁকো।

এতে সবচেয়ে বড় বিপত্তি ঘটলো একটি লাশ পারাপারের সময় সাঁকো দিয়ে নিতে না পেরে নৌকা এনে পার করাতে হয়েছে৷তাই দ্রুত সড়কে ব্রীজ নির্মাণের জন্য জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।

এই ব্যাপারে পুঁইছড়ি ইউপি চেয়ারম্যান জানান, ‘খুব শীঘ্রই কালভার্টটির কাজ শুরু হবে।

রাজশাহীর চারঘাট উপজেলায় গোপন বৈঠক থেকে দুই নারীসহ শিবিরের আট নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার
দিল্লির জওহরলাল নেহরু  বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের(জেএনইউএসইউ) প্রাক্তন সহ-সভাপতি ও জম্মু-কাশ্মীর পিপলস মুভমেন্টের(জেকেপিএম) নেত্রী  শেহলা রশিদ
সীমান্তের টাট্টাপানি এলাকার নিয়ন্ত্রণ রেখায় পাকবাহিনীর গুলিতে ৬ ভারতীয় সেনা নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন
চট্টগ্রামে কুকুরের মুখ থেকে এক নবজাতককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেছে পুলিশ। মঙ্গলবার ভোরে আগ্রাবাদ
আল কুরআন ডেস্কঃ কুরআন প্রতিযোগীতায় দুই জমজ ভাইয়ের কৃতিত্ব" দোয়া ও ভালবাসায় ভাসছে ফেইচবুকে। এমন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal