, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯

Maftun Ahmed

রাঙ্গুনিয়ার তরুণ লেখক রাজীব শীল জীবনের কবিতা ও গান নিয়ে সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৯-০৭-০২ ২০:০৬:২৪ || আপডেট: ২০১৯-০৭-০২ ২০:০৬:২৪

ইসমাঈল হোসেন নয়ন,রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ

রাঙ্গুনিয়ার উপজেলার পদুয়া ইউনিয়নের কৃতি সন্তান তরুণ লেখক রাজীব শীল জীবনের লেখা কবিতা ও গানের আলোকে সাংস্কৃতিক সন্ধ্যা ও কথামালা চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমীর আর্ট গ্যালারীতে রবিবার (৩০ জুন) সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে।

সরগম একাডেমীর আয়োজনে “স্বপ্নটি নৈঃশব্দে হারালো” শিরোনামে আয়োজিত এই অনুষ্ঠানের শুরুতে “কবিকে নিয়ে কিছু কথা” প্রবন্ধ পাঠ করেন অনুষ্ঠান সঞ্চালিকা আবৃত্তিকার রেহেনা পারভীন রীমা।

শুভেচ্ছা বক্তব্যে অনুষ্ঠানের আয়োজক সুরকার ও গীতিকার অভিষেক দাশ বলেন, সহজ ও প্রাণবন্ত ভাষায় লেখা এমন সৃষ্টিশীল মানুষের কাজ সরগম একাডেমী থেকে করতে পেরে আমি ব্যক্তিগত ভাবে আনন্দিত এবং গর্বিত।

দেশবরেণ্য বিশিষ্ট নাট্যজন সজল চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কবি ও সংগীতজ্ঞ স্বপন কুমার দাশ, মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার লেয়াকত হোসেন, সমাজসেবক ইঞ্জিনিয়ার অসীম চৌধুরী, মানবতাবাদী কর্মী মনসুর আলী। আলোচনা সভায় কবি রাজীব শীল জীবনের প্রথম কাব্যগ্রন্থ “অধরা” এবং দ্বিতীয় কাব্যগ্রন্থ “আধো আলো, আধো আঁধার” সহ তার রচিত বিভিন্ন প্রবন্ধ ও গানের ভূয়সী প্রসংশা করেন বক্তারা। কবি তাঁর অনুভূতি ব্যক্ত করতে গিয়ে পাঠ করেন নিজের লেখা কবিতা “স্বল্প আলোয় সুন্দর, নিস্তব্ধ সময়ে”। তাঁর এই পাঠ মন্ত্রমুগ্ধ হয়ে শুনেন উপস্থিত শ্রোতারা। এসময় তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আরও বেশ কয়েকটি কবিতা পাঠ করে শুনান।

আলোচনা সভা শেষে কবি রাজীব শীল জীবনের রচিত কিছু কবিতা আবৃত্তি করেন আবৃত্তিশিল্পী সেলিম ভুঁইয়া, লিপি চৌধুরী, রেহেনা আক্তার রীমা, রিয়া শীল, শিশুশিল্পী যুবরাজ শীল অন্তর প্রমুখ। তার রচিত সংগীত পরিবেশন করেন সুরকার ও কণ্ঠশিল্পী আনন্দ প্রকৃতি, সেঁজুতি বড়ুয়া, তুহিন রহমান, অভিষেক দাশ প্রমুখ।
প্রসঙ্গত চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়নে কবি রাজীব শীল জীবনের জন্ম। তিনি ইউনিভার্সিটি অব সাউথ অস্ট্রেলিয়া থেকে মেকানিক্যাল এ স্নাতক ডিগ্রি অর্জন করেন।

ইসমাঈল হোসেন নয়ন,রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন,  বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষুধা ও
মো. রাকিব উদ্দিন,  বিনোদন রিপোর্ট ভাষা হলো সাহিত্য ও সংস্কৃতির মাধ্যম। ইতিহাস ও ঐতিহ্যের বাহন।
ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধি ''মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে
ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধি রাঙ্গুনিয়ায় মাদক, ধর্ষণ ও ইভটিজিং এর বিরুদ্ধে সমাবেশ ও র‌্যালী
নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম নগরের বাকলিয়া থানার ডিসি রোড এলাকায় আবদুল লতিফ সড়ক বাই লেইন-১’র উন্নয়ন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal