, বুধবার, ২৭ মে ২০২০

Avatar Maftun

শিল্পকলায় নূপুরের প্রাণোচ্ছল রিমিঝিমি”

প্রকাশ: ২০১৯-০৭-১৫ ১০:৫২:৪৫ || আপডেট: ২০১৯-০৭-১৫ ১০:৫২:৪৫

মোহাম্মদ রাকিব উদ্দিন,  বিনোদন রিপোর্ট 

নূপুর রিনিঝিনি শব্দ তরঙ্গ।প্রদীপের মোহনীয় আলো।আর ভেসে আসা আনন্দধারা বহিছে রবীন্দ্র সংগীত আর লালনের গানের সুরে বৃষ্টি ভেজা আষাঢ়স্য সন্ধারাতে মায়াবী পরিবেশ সৃষ্টি করেছে নৃত্য রঙ।

নৃত্য রঙ পা দিল ১৮ বছরে। নাচকে সঙ্গে নিয়েই তাদের পথচলা। তাই নাচের আয়োজনে উদযাপিত হল প্রতিষ্ঠাবার্ষিকী।সেই সঙ্গে ছিল আলোচনা সভা ও গুনীজন সম্মাননা এবং কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনার আয়োজন।

গত ১৪ জুলাই সন্ধায় নগরীর শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয় নৃত্যসন্ধা। “চিত্ত মম বিকশিত করো নৃত্যের তালে তালে ” শিরোনামে আয়োজনের উদ্বোধন করেন শিল্পকলার সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু। প্রধান অতিথি বাবু সিদ্ধর্থ বড়ুয়া। বিশেষ অতিথি ছিলেন শিমুল বড়ুয়া, বাবু স্বপন কুমার বড়ুয়া, বাবু সজীব বড়ুয়া (ডায়মন্ড),বাবু বুলবুল বড়ুয়া, লায়ন মিশা বাবলু,আমিনুল এহসান রুবাইয়ের। এতে সভাপতি ছিলেন ডাঃপ্রতি বড়ুয়া।

আলোচনায় বক্তারা বলেন,সংস্কৃতি মানুষকে পরিশুদ্ধ করে।নৃত্যরঙ একাডেমী নৃত্যশিল্পের চর্চা ও বিকাশের জন্য বহুদিন ধরে কাজ করে যাচ্ছে।যেটা অবশ্যই সাধুবাদ পাবার যোগ্য। তন্ময় ও তার একাডেমীর অগ্রযাত্রা যেন আরো সুন্দর হয় সেই প্রত্যশা করি।

এর পর আজীবন সম্মাননা জানানো হয় মিসেস মানসী দাশ তালুকদার, মিসেস শিখা বড়ুয়া, মিসেস কৃষ্ণা বিশ্বাস।

এতে উপস্থাপনা করেন আসাদুজ্জামান আসাদ এবং সহযোগিতাই ছিলেন স্টার ফেয়ার ফ্যাশন এন্ড ডান্স ইন্সটিটিউট, রওস’চ,সাবা’স ক্রিয়েন্স,রিয়েল ক্যানভাস আরো অনেকেই।

নৃত্য রঙ একাডেমীর কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও জমকালো নৃত্যের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

Logo-orginal