, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯

admin

হরতাল চলছে ঢাকাসহ সারাদেশে” বেশকটি গাড়ি ভাংচুর

প্রকাশ: ২০১৯-০৭-০৭ ১৩:০৩:১৪ || আপডেট: ২০১৯-০৭-০৭ ১৩:০৩:১৪

Spread the love

নিউজ ডেস্কঃ গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ রোববার দেশব্যাপী অর্ধদিবস হরতাল পালন করছে বাম গণতান্ত্রিক জোট। রোববার সকালে পল্টন এলাকায় হরতালের সমর্থনে মিছিল বের করে পিকেটিং করেছেন দলের নেতাকর্মীরা।

রাজধানীর শাহবাগ, পল্টন, প্রেসক্লাব, মিরপুর, ফার্মগেট, কারওয়ান বাজার এলাকা ঘুরে দেখা গেছে, শাহবাগ এলাকায় বামপন্থী বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা চার রাস্তার মোড় আটকে পথসভা করছেন। এর ফলে এই এলাকায় যানবাহন চলাচল বাধাগ্রস্ত হচ্ছে।

তবে বৃষ্টির মধ্যে শিক্ষার্থীদের স্কুলে যেতেও ভোগান্তির মধ্যে পড়তে হচ্ছে। এখন পর্যন্ত কোথাও কোনো অনাকাক্সিক্ষত ঘটনার খবর পাওয়া যায়নি। শাহবাগ এলাকায় অনেককে হেঁটেই কর্মস্থলে রওনা হতে দেখা গেছে।

মিরপুর ১০ নম্বর গোলচত্বর এলাকায় মিছিল করেছেন বামপন্থী বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। সকাল ৬টা থেকেই বাংলাদেশ সমাজতান্ত্রিক দল, বাম গণতান্ত্রিক জোট ও বাংলাদেশ কমিউনিস্ট পার্টির নেতাকর্মীরা হরতালের সমর্থনে রাস্তায় অবস্থান নেয়।

এ সময় তাদেরকে গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে বিভিন্ন স্লোগান দিতে ও পিকেটিং করতে দেখা গেছে। গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এই হরতাল সকাল ৬টা থেকে এই হরতাল শুরু হয়েছে। চলবে দুপুর ২টা পর্যন্ত।

এ হরতালে নৈতিক সমর্থন জানিয়েছে বিএনপি, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি। আর পুরোপুরি সমর্থন দিয়েছে গণফোরাম, কৃষক শ্রমিক জনতা লীগ, নাগরিক ঐক্য, বাংলাদেশ ন্যাপ, গণতান্ত্রিক বাম ঐক্য এবং ক্ষেতমজুর সমিতি।

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা আধাবেলার হরতাল সারাদেশে চলছে। এ হরতাল ভোর ৬টা থেকে শুরু হয়েছে চলবে দুপুর ২টা পর্যন্ত।

হরতালের অংশ হিসেবে ইতোমধ্যে রাজধানীর পল্টনে মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট। সেখানে একটি গাড়ি ভাঙচুরের খবর পাওয়া গেছে।

মিছিল থেকে দাবি করা হয়েছে, হরতাল পালনের লক্ষ্যে খুলনাসহ দেশের বিভিন্ন এলাকায় মিছিলে হামলা ও গ্রেপ্তার চালিয়েছে পুলিশ।

রবিবার (৭ জুলাই) ভোর ৬টা থেকে হরতাল পালনের জন্য রাজধানীর শাহবাগে অবস্থান নেয় বাম দলগুলোর কর্মীরা। এর ফলে শাহবাগ থেকে সায়েন্সল্যাবমুখী যানবাহনগুলো মৎস্যভবন-বাংলামোটর হয়ে হাতিরপুল রুট ব্যবহার করছে।

এছাড়া ফার্মগেট থেকে শাহবাগমুখী গাড়িগুলো হোটেল ইন্টারকন্টিনেন্টাল-মৎস্যভবন রুট দিয়ে চলাচল করছে। সপ্তাহের প্রথম কার্যদিবসেই এমন বিকল্প পথ ব্যবহার করতে গিয়ে ব্যাপক যানজটের মুখে পড়েছে কর্মজীবী মানুষ ও শিক্ষার্থীরা।

এদিকে এর আগে ‘জনস্বার্থ উপেক্ষা’ করে গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে ও সিলিন্ডার গ্যাসের দাম কমানোর দাবিতে আগামীকাল রোববার সারাদেশে অর্ধদিবস হরতালের সমর্থনে পদযাত্রাও করে বাম গণতান্ত্রিক জোট।

বাম জোটের হরতাল-গ্যাসের দাম বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন গত ৩০ জুন সব ধরনের গ্যাসের দাম গড়ে ৩২.৮ শতাংশ বাড়ানোর ঘোষণা দেয়। গ্যাসের এই বাড়তি দাম ১ জুলাই থেকে কার্যকর হয়েছে।

তখনই গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রবিবার আধাবেলা হরতাল ডাকে বাম গণতান্ত্রিক জোট। এই হরতালে নৈতিক সমর্থন জানায় বিএনপি। এছাড়াও এ কর্মসূচিকে গণফোরাম, জেএসডি, নাগরিক ঐক্য, খেলাফত মজলিসসহ রাজনৈতিক দলগুলো সমর্থন দিয়েছে।

নারায়ণগঞ্জ: বেফাকের চেয়ারম্যান ও হেফাজতে ইসলামের আমির শাইখুল ইসলাম আল্লামা আহমদ শফী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ
উড়তে উড়তে হঠাৎই খোলা মাঠে ভেঙ্গে পড়লো ভারতীয় প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থার (ডিআরডিও) বিমান।
টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী বাস স্ট্যান্ডে সোমবার বিকালে এ ঘটনা ঘটেছে। আহত সোহাগ সরদারকে (২৫) উপজেলা
ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহসভাপতি মো. আরিফুল ইসলাম আরিফকে চাঁদাবাজির অভিযোগে বাস কোম্পানির দায়ের করা
মিয়ানমারের রাখাইনে থেকে যাওয়া রোহিঙ্গা মুসলমানরা গণহত্যার মারাত্মক ঝুঁকিতে রয়েছে বলে জানিয়েছেন জাতিসংঘের তদন্তকারীরা। সোমবার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal