, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

jamil Ahamed jamil Ahamed

আওয়ামীলীগ নেতা আলমগীর হত্যার মাস্টারমাইন্ড লোহাগাড়ার সাংবাদিক সেলিম””

প্রকাশ: ২০১৯-০৭-২৮ ১১:৩১:৩৭ || আপডেট: ২০১৯-০৭-২৮ ১১:৩১:৩৭

Spread the love

লোহাগাড়াঃ লামার আ. লীগ নেতা আলমগীর সিকদার হত্যার দায় স্বীকার করেছে আটক দুই উপজাতীয় যুবক, পুলিশি রিমান্ডে মাস্টার মাইন্ডের নামও বলেছে তারা ।

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা লাগোয়া লামার সরই ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো. আলমগীর সিকদার হত্যা লামা ও লোহাগাড়া উপজেলায় বেশ তোলপাড় চলে, ব্যাপক প্রতিক্রিয়া দেখা দেয় সোশ্যাল মিডিয়ায় ।

সুত্রে প্রকাশ,গত বৃহস্পতিবার রাতে লামা উপজেলার সরই ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ আলমগীরকে সন্ত্রাসীরা তার খামার বাড়ির কাছে কুপিয়ে হত্যা করে।

এ হত্যাকা-ের সাথে জড়িত থাকার অভিযোগে স্থানীয়রা চট্টগ্রামের লোহাগাড়ার গৌরস্থান এলাকা থেকে সাইমন ত্রিপুরা (২৩) ও বান্দরবানের চিম্বুক এলাকা থেকে বীর বাহাদুর ত্রিপুরা (২৫) নামের দুই যুবককে আটক করে পুলিশে দেয়। আটককৃত সাইমন ত্রিপুরা পুলিশের কাছে আলমগীর হত্যার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে।

পুলিশ জানিয়েছে ৮ জনের একটি গ্রুপ রাতে হাসনা ভিটা এলাকায় দুটি ভাগে ভাগ হয়ে আলমগীরের ওপর আক্রমণ করে। পরে ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে হত্যা করা হয়।

লামা থানার তদন্তকারী কর্মকর্তা আমিনুল ইসলাম জানিয়েছেন, আলমগীর হত্যাকা-ের সাথে জড়িত স্বীকার করেছে তাদের ভাড়াটীয়া হিসাবে নিয়োগ দিয়েছিল লোহাগাড়া আলোচিত সমালোচিত দৈনিক যুগান্তরের সাংবাদিক সেলিম ।

লোহাগাড়ার রশিদার পাড়ার বাসিন্দা কথিত সাংবাদিক সেলিমের সাথে নির্মমভাবে খুন হওয়া আলমগীরের কোন বিরোধ ছিল কিনা জানতে চাইলে পুলিশ অফিসার আমিনুল ইসলাম জানান, ধারণা করা হচ্ছে জায়গা জমি সংক্রান্ত বিরোধে এই হত্যাকান্ড ।
তিনি বলেন, সাংবাদিক সেলিম আলমগির সিকাদার হত্যাকান্ডের মাস্টারমাইন্ড, সেটি বান্দরবান জেলা পুলিশ নিশ্চিত ।

তবে খুনের ঘটনার পর থেকে সেলিমকে লোহাগাড়ায় দেখা যায়নি বলে আরটিএমকে নিশ্চিত করেছে উপজেলা প্রেসক্লাবের এক সাংবাদিক । অভিযুক্ত সেলিমের বক্তব্য নিতে তার মোবাইলে ফোন দেওয়া হলে নংটি বন্ধ পাওয়া যায় ।

অন্যদিকে খুনের ঘটনায় সেলিমের নাম প্রকাশ হওয়ার পর ব্যাপক প্রতিক্রিয়া দেখা লোহাগাড়ার বিভিন্ন মহলে, চট্টগ্রামের দৈনিক পুর্বকোণেও সংবাদটি প্রকাশিত হয়েছে ।

নিহত আলমগীরের স্বজন ও এলাকাবাসী খুনি সেলিমকে দ্রুত গ্রেপ্তার করতে লামা ও লোহাগাড়া পুলিশ প্রশাসনকে অনুরোধ জানিয়েছে ।
খুনের মাস্টারমাইন্ড অভিযুক্ত সেলিমকে ধরতে সবার সহযোগিতা চেয়েছেন নিহতের স্বজন চট্টগ্রামের বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থী মোঃ শাহজাহান নিহাল ।

নিহত মোহাম্মদ আলমগীরের বাবা সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী পবিত্র হজ্ব পালনের জন্য সস্ত্রীক সৌদি আরবের মক্কায় অবস্থান করছেন বলে জানা গেছে।

Logo-orginal