, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

jamil Ahamed jamil Ahamed

চবিতে শিবির সন্দেহে এক শিক্ষার্থীকে বেড়ধক পেটাল ছাত্রলীগ

প্রকাশ: ২০১৯-০৭-২৬ ১২:২৯:৫৬ || আপডেট: ২০১৯-০৭-২৬ ১২:২৯:৫৬

Spread the love

(ছবি, আহত নুরুল ইসলাম )
চবিঃ শিবির কর্মী সন্দেহে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নুরুল ইসলাম নামে এক শিক্ষার্থীকে মারধর করেছে ছাত্রলীগের কর্মীরা। গতকাল বৃহস্পতিবার দুপুর ৩টার দিকে শাহজালাল হলের নিচতলায় এ ঘটনা ঘটে। চবি মেডিকেলে সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর গুরুতর আহত অবস্থায় তাকে চমেক হাসপাতালে পাঠানো হয়।

মারধরের শিকার নুরুল ইসলাম ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। ছাত্রলীগ কর্মী ও পদার্থবিদ্যা বিভাগের একই সেশনের ছাত্র রফিকুল ইসলাম শাওনের নেতৃত্বে তাকে মারধর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। শাওন ও তার দলবল সিএক্সটি নাইন গ্রুপ ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

জানা যায়, শাহজালাল হলের নিচ তলায় দুপুরে ফটোকপি করতে যায় নুরুল ইসলাম। এসময় ছাত্রলীগের কর্মীরা তাকে রড দিয়ে মারধর করে। তার কাছ থেকে শিবিরের রাজনীতির সাথে জড়িত মর্মে লিখিত বিবৃতি নিতে চায় তারা। এতে সে অস্বীকৃতি জানায়। এরপর গুরুতর আহত অবস্থায় জিরো পয়েন্টে পুলিশের কাছে তাকে সোপর্দ করে ছাত্রলীগের কর্মীরা। পরে খবর পেয়ে প্রক্টরিয়াল বডির সদস্যরা তাকে চবি মেডিকেল সেন্টারে পাঠায়।

মেডিকেল সেন্টারের চিকিৎসক শুভাশীষ চৌধুরী বলেন, ওই শিক্ষার্থীর শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। তাকে রড বা ভারী কোনো বস্তু দিয়ে আঘাত করা হয়েছে। এতে তার অভ্যন্তরীণ রক্তক্ষরণও হতে পারে। তাই বিকেল ৫টার দিকে চমেক হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়েছে।

জানতে চাইলে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু সাংবাদিকদের বলেন, শিবির সম্পৃক্ততার প্রমাণ থাকায় ছাত্রলীগ কর্মীরা তাকে পুলিশের কাছে সোপর্দ করেছে। নির্বাচনের সময় প্রকাশিত শিবির নেতাকর্মীর তালিকায় তার নাম ছিল।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বলেন, শিবির সন্দেহে ছাত্রলীগের কর্মীরা পুলিশের কাছে ওই শিক্ষার্থীকে সোপর্দ করে। এসময় তারা কিছু প্রমাণও আমাকে দেখায়। বিষয়টি খতিয়ে দেখা হবে। উৎসঃ দৈনিক আজাদী ।

Logo-orginal