, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯

jamil Ahamed

এবার যুব ক্রিকেটের ফাইনালে ভারতের কাছে হারল বাংলাদেশ

প্রকাশ: ২০১৯-০৮-১২ ১১:১৮:২১ || আপডেট: ২০১৯-০৮-১২ ১১:১৮:২১

Spread the love

সিনিয়র ক্রিকেটে ভারতের বাধার সামনে বাংলাদেশের বারবার আটকে পড়ার দৃশ্য নতুন নয়। অনেকবারই ভারতের বিরুদ্ধে তীরে এসে তরী ডুবেছে বাংলাদেশের। এবার যুব ক্রিকেটেও ট্রফির মঞ্চে ভারতের কাছে আটকে পড়লো বাংলাদেশ। ইংল্যান্ডে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে ভারতের কাছে ৬ উইকেটে হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। খবর ইত্তেফাকের ।

হোভের কাউন্টি গ্রাউন্ডে বাংলাদেশ টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে মাহমুদুল হাসান জয়ের সেঞ্চুরিতে ভর করে সবকটি উইকেট হারিয়ে ২৬১ রান তোলে বাংলাদেশ। জবাবে ৪৮.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারতের যুবারা।

তার আগে ব্যাট করে মাহমুদুল হাসান জয় ১০৯, পারভেজ হোসেন ইমন ৬০, শামীম হোসেন ৩২ ও তানজিদ হাসান ২৬ রান করেন। বাকিরা ছিল আসা যাওয়ার মিছিলে। বাংলাদেশের চারজন ব্যাটসম্যান রান আউট হয়েছেন।

২৬১ রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই ১০৪ রান পায় ভারতের অনূর্ধ্ব-১৯ দল। যশহাসভি জয়সাল ও দিব্যনাশ সাক্সেনা দুর্দান্ত সূচনা এনে দেন। ১০৪ রানের মাথায় সাক্সেনা ৫৫ রানে ফিরে যান রাকিবুল হাসানের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে। এরপর জয়সাল ও প্রিয়াম গার্গ জুটি বাঁধেন। কিন্তু ১২১ রানের মাথায় জয়সালকে ফিরিয়ে নিজের দ্বিতীয় উইকেট শিকার করে জুটি ভাঙেন রাকিবুল। ৫০টি রান আসে জয়সালের ব্যাট থেকে। ১২৬ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় ভারত। ২৩৫ রানের মাথায় গার্গকে ফেরান শরীফুল ইসলাম। ৬৬ বল খেলে ৪ চার ও ২ ছক্কায় ৭৩ রান করে যান ভারতের যুব অধিনায়ক। এরপর জুরেল ৭৩ বলে ৪ চার ও ১ ছক্কায় অপরাজিত ৫৯ রান করে দলের জয় নিশ্চিত করেন। তার সঙ্গে তীলক ভার্মা ১৬ রানে অপরাজিত থাকেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী ক্লাবে জুয়ার আসর থেকে ১৮০ কোটি
বিদেশি শটগান ও ৬৭ রাউন্ড গুলিসহ গ্রেফতার চট্টগ্রাম যুবলীগ নেতা নুর মোস্তফা টিনুকে জিজ্ঞাসাবাদের জন্য
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের অধ্যাপক ড. বিথীকা বণিকের পদত্যাগ ও তার বাসায় ঘটে যাওয়া শ্লীলতাহানির
সৌদি আরবের দুটি তেল স্থাপনায় হামলায় ইরানের ওপর দোষারোপ করতে সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন তুরস্কের
আওয়ামী লীগ নিজেদের ঘর থেকেই শুদ্ধি অভিযান শুরু করেছে বলেছে মন্তব্য করেছেন ক্ষমতাসীন দলটির সাধারণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal