, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯

admin

রাঙ্গুনিয়ায় রোটারী মৌসুমী সাহিত্য,সাংস্কৃতিক প্রতিয়োগীতার উদ্বোধন

প্রকাশ: ২০১৯-০৮-০৭ ১৯:৫৯:৪০ || আপডেট: ২০১৯-০৮-০৭ ২৩:৪৪:৩৩

Spread the love

ইসমাঈল হোসেন নয়ন,রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার উত্তর রাঙ্গুনিয়া অঞ্চলের উচ্চ বিদ্যালয় এবং কলেজসমূহকে নিয়ে রোটারী মৌসুমী সাহিত্য,সাংস্কৃতিক প্রতিয়োগীতার ২০১৯-২০ইং উদ্বোধন করা হয়েছে।

রোটারী ক্লাব অব চট্টগ্রাম ডাউনটাউনের অভিভাবকত্বে এই অনুষ্ঠানের আয়োজন করে উত্তর রাঙ্গুনিয়া রোটারী কমিউনিটি কোর। বুধবার(৭ আগষ্ট) সকাল ১১ ঘটিকায় মজুমদারখীল উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে সাম্প্রতিক ঘটে যাওয়া গুজব নিয়ে বক্তৃতা,বিতর্ক প্রতিয়োগীতা, রবীন্দ্রসংগীত, দেশাত্মবোধ সংগীত,নাচ,গান,ছড়াসহ সর্বমোট ১০টি ইভেন্টে প্রতিযোগীরা অংশগ্রহণ করে। অত্র স্কুলের প্রধান শিক্ষক মো.ওমর ফারুকের সভাপতিত্বে এবং স্কাউট ও ক্রিড়া শিক্ষক বাবু আনন্দ বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রধান করেন বাংলাদেশ মানবাধিকার কমিশন রাঙ্গুনিয়া উপজেলার নির্বাহী সভাপতি ও রোটারী কমিউনিটি কোরের সহযোগী এডভোকেট সেকান্দর চৌধুরী।

প্রধান বক্তা ছিলেন রাঙ্গুনিয়া রোটারী কমিউনিটি কোরের সভাপতি ও বাংলাদেশ মানবাধিকার কমিশন রাঙ্গুনিয়া উপজেলার সাধারণ সম্পাদক মাস্টার এম ইসকান্দর মিয়া তালুকদার। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মানবাধিকার কমিশনের সাংগঠনিক সম্পাদক ও রোটারী কমিউনিটি কোরের সহযোগী ডাঃ এস এম আবুল ফজল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তর রাঙ্গুনিয়া রোটারী কমিউনিটি কোরের শিক্ষা ও সাংস্কৃতিক কমিটির চেয়ারম্যান ও উত্তর রাঙ্গুনিয়া ডিগ্রি কলেজের অধ্যাপক মো. ইকবাল হোসেন, রোটারী ভোকেশনাল উপ-কমিটির চেয়ারম্যান কাজী সিরাজুল হক, রাঙ্গুনিয়া পৌরসভা মানবাধিকার নেতা মোর্শেদুল আজিম চৌধুরী খোকন, উপজেলা আঞ্চলিক (উত্তর) মানবাধিকার ছাত্র পরিষদের সভাপতি মো. ইসমাঈল হোসেন, কে এফ ডি’র মানবাধিকার নেতা আবু বক্কর চৌধুরী (তৈয়ব)।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী,অভিভাবক,শিক্ষার্থীসহ অনেক সুধীবৃন্দ।
উল্লেখ্য আগামী ৪ অক্টোবর শুক্রবার উত্তর রাঙ্গুনিয়া উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ও রোটারী শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠিত হবে।

কক্সবাজারের চকরিয়ায় ৭ম শ্রেণীতে পড়ুয়া এক কিশোরী মাদ্রাসা ছাত্রীকে অপহরণের দেড় ঘণ্টার মধ্যে জনতার সহায়তায়
আন্তর্জাতিক বিচার আদালতে রোহিঙ্গা গণহ’ত্যার শুনানির একপর্যায়ে গাম্বিয়ার আইনমন্ত্রী আবুবকর মারি তামবাদু বলেছেন, কেবল মিয়ানমারই
সমকালীন বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় তরুণ মুফাসসির ও ইসলামী স্কলার মাওলানা মিজানুর রহমান আযহারী বুড়িচংয়ে অাসছে
কেরানীগঞ্জ-এর চুনকুটিয়ায় প্লাস্টিক ফ্যাক্টরীতে আগুন লেগে মারাত্মকভাবে দগ্ধ ৩২ জন রোগী বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ
বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দিল আপিল বিভাগ। কিছুক্ষণ আগে এমন আদেশ দেয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal