, রোববার, ১৫ সেপ্টেম্বর ২০১৯

admin

রুমিনের সমালোচনার আগে একশবার ভোট চোরদের সমালোচনা করুন: আসিফ নজরুল

প্রকাশ: ২০১৯-০৮-২৭ ১৬:৩০:১৪ || আপডেট: ২০১৯-০৮-২৭ ১৬:৩০:১৪

Spread the love

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে প্লট চেয়ে আবেদন করে সমালোচিত হওয়া জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানার পাশে দাঁড়িয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল ইসলাম। বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুমিনের সমালোচকদের উদ্দেশে এই শিক্ষাবিদ বলেছেন, তার (রুমিনের) সমালোচনা করার আগে ভোট চোরদের সমালোচনা করেন।

ব্যারিস্টার রুমিনের প্লটের আবেদনে সংবাদ নিয়ে যখন রাজনৈতিক মহলে তোলপাড় তখন নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়ে এ বিষয়ে প্রতিক্রিয়া দেন আসিফ নজরুল।

‘রুমিন দশকাঠা জমি চেয়ে কাজটা ভালো করেননি। তবে তার সমালোচনা করার আগে অন্তত একশত বার ভোট চোর, ব্যাংক চোর, প্রকল্প চোর, শেয়ার চোর আর ঘুষখোরদের নাম ধরে ধরে সমালোচনা করতে হবে আপনাকে।

পারবেন? না পারলে রুমিনের সমালোচনা করার কোনো অধিকার আপনার নেই। কারণ রুমিন তাদের তুলনায় কোন অপরাধই করেননি। তিনি শুধু ভুল করেছেন, নৈতিকতার দিক দিয়ে অশুদ্ধ কাজ করেছেন।

রুমিনকে সমালোচনা করার অধিকার আছে কেবল দুধরনের মানুষের। ১. যারা নিশঙ্ক চিত্তে সবার সব ধরনের অপকর্মের সমালোচনা করেন, ২. বিএনপির সেসব ত্যাগী কর্মী যারা বিশ্বাস করেছিলেন যে, রুমিন সংসদে গেছেন শুধুমাত্র সরকারের অপকর্ম তুলে ধরতে আর খালেদা জিয়ার মুক্তির দাবি তুলতে।

আর রুমিন, আপনি আপনার ভুল স্বীকার করে নিন। আপনি সাধারণ নাগরিক বা আইনজীবী হিসেবে জমির জন্য আবেদন করলে দোষ ছিল না। আপনাদেরই ভাষায় অবৈধ সংসদের এমপি হিসেবে আপনি এ আবেদন করতে পারেন না। উৎসঃ যুগান্তর।

চট্টগ্রামঃ সাতকানিয়ায় ডোবার পানিতে ভাসমান অবস্থায় এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। তার নাম শফিউল
আল কুরআন ডেস্কঃ যুদ্ধ বিদ্ধস্ত ইরাকের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ বসরার বাসিন্দা হামাদিয়া জায়ায মুসা। তার বয়স
সিরিয়ায় আবারও হামলা চালালে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের যুদ্ধবিমান গুঁড়িয়ে দেওয়া হবে বলে কড়া
নিউজ ডেস্কঃ মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প শনিবার এক বিবৃতিতে বলেছেন আল কায়েদার নেতা ওসামা বিন
(ছবি, নিহত হারুন অর রশীদ, সংগৃহীত) কক্সবাজারঃ জেলার রামুতে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে চট্টগ্রামের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal