, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

শিল্পকলায় উইলিয়াম শেক্সপিয়ারের নাটক রোমিও জুলিয়েট মঞ্চস্থ হল”

প্রকাশ: ২০১৯-০৮-৩০ ২৩:৫১:৪৬ || আপডেট: ২০১৯-০৮-৩০ ২৩:৫১:৪৬

Spread the love

রাকিব উদ্দীন, বিনোদন ডেস্কঃ শিল্পকলা একাডেমি মিলনায়তনে চট্টগ্রাম গ্রুপ থিয়েটার ফোরাম আয়োজিত ১১ দিনব্যাপী আগস্ট নাট্য সম্ভারের নবম দিনে গতকাল বৃহষ্পতিবার সন্ধ্যা ৭টায় তির্যক নাট্য গোষ্ঠী পরিবেশন করে উইলিয়াম শেক্সপিয়ারের কালজয়ী রোমান্টিক ট্রাজেডি রোমিও জুলিয়েট। নাটকটি অনুবাদ করেছেন সুধাংশুরঞ্জন ঘোষ। পরিকল্পনা ও নির্দেশনা দিয়েছেন অসীম দাশ। নাটকটিতে রোমিও জুলিয়েটের দুনিয়া জুড়ে আলোড়ন তোলা অমর প্রেম কাহিনিই ফুটে উঠেছে।

দুটো পরিবারের শত্রুতা, বংশীয় অহংকার ও রেষারেষির বাধা উপেক্ষা করে প্রবল প্রেমের মুখরতা এবং নাটকীয়তার মাঝে বিয়ে হলেও পরবর্তীতে করুণ বিয়োগান্তক পরিসমাপ্তি আজও সবার মনে হাহাকার তোলে। আবেগ তাড়িত হয় মানব হৃদয়। সব কিছু ছাপিয়ে যুগল প্রেমেই গেঁথে সবার অন্তরে দাগ কাটে।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, জিল্লুর রহমান, মূর্ছনা ঐশী, মুশফেকুর রহমান, শাহরিয়ার হান্নান, নাঈমা নাজনীন, হৈমন্তী, রাবেয়া বশরী নায়লা, রাব্বি রফিউল কাদের রুবেল, রতন কান্তি দাশ, রাশিদা ওমর ফারুক, জাহাঙ্গীর লুসাই, বায়েজিদ, আকাশ, অমিত, মেজবাহ, জোবায়ের, তন্ময়, হৃদয়, স্বাধীন, জয়, রিমি, রত্নেশ্বরী প্রমুখ।

আজ সন্ধ্যা ৭টায় অরিন্দম নাট্য সমপ্রদায় পরিবেশন করবে জিয়া হায়দার রচিত ও মুনির হেলাল নির্দেশিত নাটক এলেবেলে। টিকিট নাটক শুরু হওয়ার পূর্বে মিলনায়তনের কাউন্টারে পাওয়া যাবে।

Logo-orginal