, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

সাহস থাকলে চালা গুলি, ভারতীয় সেনাকে কাশ্মীরী তরুনী” বিশ্বজুড়ে ভাইরাল

প্রকাশ: ২০১৯-০৮-১১ ০৯:১২:৫৯ || আপডেট: ২০১৯-০৮-১১ ০৯:১২:৫৯

Spread the love

কাশ্মীরের তরুনীদের বিক্ষোভ মিছিলে বাঁধা দিলে ভারতীয় সেনাবাহিনী সামনে দাঁড়িয়ে নারায়েতকবির শ্লোগান দিতে থাকে কাশ্মীরের কিছু তরুণী এমন একটা ভিডিও অসামাজিক যোগাযোগ ফেইজ বুকে ভাইরাল হয়,ভিডিওতে দেখা যায় ঐ তরুণীরা ভারতীয় সেনাবাহিনীর সামনে দাঁড়িয়ে হুংকার দিয়ে বলছে হিম্মত থাকলে চালাও গু’লি আমরা ভয় পাইনা,আমরা ম’রতে রাজি, আমরা আল্লাহ ছাটা কারো কাছে মাথা নত করিন।

আমরা কখনোই ভারতের অংশ ছিলাম না :কাশ্মিরের প্রধানমন্ত্রীভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে ভারত অধিকৃত জম্মু-কাশ্মিরের উপর করে নয়া দিল্লি পাকাপাকিভাবেই তার অধিকার হারালো বলে মন্তব্য করেছেন পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ জম্মু-কাশ্মিরেরপ্রধানমন্ত্রী রাজা ফারুক হায়দার। সোমবার ভারতীয় রাজ্যসভায় কাশ্মীরের বিশেষ সুবিধা বাতিল ও রাজ্যকে দুইভাগ করার বিল পাসের পর ইসলামাবাদে অনুষ্ঠিত এক সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। খবর পাকিস্তান ডেইলি টাইমসের।

তিনি বলেন, ৩৭০ ধারা বাতিল করে ভারত কাশ্মীরের উপর তাদের অধিকার হারালো। এ পরিস্থিতিতে আজাদ কাশ্মিরের আইনসভায় একটি বিশেষ অধিবেশনও ডাকা হয়েছে বলেও জানান তিনি।প্রধানমন্ত্রী রাজা ফারুক বলেন, আমরা কখনোই ভারতের অংশ ছিলাম না। কিন্তু ভারত আজ লাদাখ ও জম্মুসহ উপত্যকাও হারালো। এসময় তিনি আশংকা প্রকাশ করে বলেন, ভারতীয় সেনাবাহিনী কাশ্মীরে গণহ’ত্যা চালাতে পারে।
ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে ভারত অধিকৃত জম্মু-কাশ্মিরের উপর করে নয়া দিল্লি পাকাপাকিভাবেই তার অধিকার হারালো বলে মন্তব্য করেছেন পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ জম্মু-কাশ্মিরেরপ্রধানমন্ত্রী রাজা ফারুক হায়দার। সোমবার ভারতীয় রাজ্যসভায় কাশ্মীরের বিশেষ সুবিধা বাতিল ও রাজ্যকে দুইভাগ করার বিল পাসের পর ইসলামাবাদে অনুষ্ঠিত এক সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। খবর পাকিস্তান ডেইলি টাইমসের।

তিনি বলেন, ৩৭০ ধারা বাতিল করে ভারত কাশ্মীরের উপর তাদের অধিকার হারালো। এ পরিস্থিতিতে আজাদ কাশ্মিরের আইনসভায় একটি বিশেষ অধিবেশনও ডাকা হয়েছে বলেও জানান তিনি।প্রধানমন্ত্রী রাজা ফারুক বলেন, আমরা কখনোই ভারতের অংশ ছিলাম না। কিন্তু ভারত আজ লাদাখ ও জম্মুসহ উপত্যকাও হারালো। এসময় তিনি আশংকা প্রকাশ করে বলেন, ভারতীয় সেনাবাহিনী কাশ্মীরে গণহ’ত্যা চালাতে পারে। #সংগৃহীত।

Logo-orginal