, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

admin admin

নুরুল ইসলাম সিআইপি’র সাথে লোহাগাড়া প্রেস ক্লাবের সৌজন্য সাক্ষাৎ

প্রকাশ: ২০১৯-০৮-১৬ ১৯:১৩:১৯ || আপডেট: ২০১৯-০৮-১৬ ১৯:১৩:১৯

Spread the love

শাহজাদা মিনহাজ, লোহাগাড়াঃ এশিয়ার বিখ্যাত শিল্পপতি ও দানবীর নোমান গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব নূরুল ইসলাম সিআইপি’র সাথে চট্টগ্রামের লোহাগাড়া প্রেসক্লাবের একান্ত সাক্ষাৎকার ও শুভেচ্ছা বিনিময় গতকাল সন্ধ্যায় লোহাগাড়া উপজেলার আধুনগর এলাকায় নিজ বাড়িতে অনুষ্ঠিত হয়।

এসময় লোহাগাড়া প্রেসক্লাব এর ভারপ্রাপ্ত সভাপতি এম. আবদুল জব্বার ফিরোজ এর নেতৃত্বে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ।

দৈনিক যায়যায়দিন পত্রিকার পাঠক সংগঠন জেজেডি ফ্রেন্ডস ফোরাম এর সদস্য বৃন্দ, মানবাধিকার কর্মী মোঃ হারুন। হিউম্যান রাইটস ওয়াচ এন্ড পিস ফর বাংলাদেশ এর সদস্য আমান উল্লাহ, আনোয়ার হোসেন, বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ এর লোহাগাড়া শাখার সেক্রেটারী যুবনেতা ইউছুপ কবির, নোমান গ্রুপের বিভিন্ন কর্মকর্তাদের মধ্যে প্রজেক্ট ইঞ্জিনিয়ার নাছির উদ্দিন প্রমুখ। সাক্ষাৎ কালে অারো উপস্থিত ছিলেন নুরুল ইসলাম সিআইপির সহধর্মিণী ও বিভিন্ন ধর্মীয় সাহিত্য প্রণেতা সৈয়দা সুফিয়া খাতুন, কনিষ্ট সন্তান, নোমান গ্রুপের ডাইরেক্টর আবদুল্লাহ মুহাম্মদ তালহা, সুযোগ্য নাতি আবদুল্লাহ মুহাম্মদ সাদ হোছাইনসসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলন।

একান্ত আলাপকালে নোমান গ্রুপের ঘনিষ্ঠ সুত্রে জানা যায় তিনি চট্টগ্রাম জেলার লোহাগাড়া থানার আধুনগর এলাকার নিজ গ্রামের বাড়ীতে ১৯৫০ ইংরেজী সালে জন্মগ্রহণ করেন।

বাল্যকাল থেকেই তিনি অসীম মেধা ও তীক্ষ্ণ বুদ্ধির অধিকারী ছিলেন। তার শিক্ষাজীবন দীর্ঘ না হলেও তিনি নিজ প্রচেষ্টায় মাধ্যমিক পর্যন্ত পাশ করেন। তিনি অত্যন্ত কর্মঠ ছিলেন। কোন কাজই তিনি ছোট করে দেখতেন না,প্রত্যেক কাজই তিনি আন্তরিকতার সাথে করতেন। তার শিল্প জীবন শুরু হয় আরটেক্স এর ব্যবসা দিয়ে।

ক্রমান্বয়ে তিনি তার ব্যবসাকে বিশ্বব্যাপী রুপ দেন। বর্তমানে তার ৪১টি শিল্প প্রতিষ্ঠান রয়েছে। তিনি জানান, তার এতদূর আসার পেছনে একমাত্র কাঠি হল, আল্লাহর উপর পূর্ণ ভরসা এবং তার মায়ের অশেষ দোয়া।

তিনি গরীব, অসহায় এবং নিঃস্ব মানুষের কষ্ট অনুভব করেন, তাদের জন্য তার দরজা সবসময় খোলা থাকে। দানবীর আলহাজ্ব মুহাম্মদ নূরুল ইসলাম সাহেব কর্তৃক প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান স্কুল,কলেজ,মাদ্রাসা মসজিদ নির্মাণ, সরকারি বেসরকারি প্রতিষ্ঠান নির্মাণ ও আর্থিক সহযোগিতা, পুনর্বাসন প্রকল্পের আওতায় আত্মীয় ও অসহায়দের ঘরবাড়ি নির্মাণ করে দেয়া, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাসিক বেতন ভাতা প্রদান, অসহায় পরিবারের কন্যার বিয়ে দেয়া, এলাকার বেকার যুবকদের নিজ শিল্প প্রতিষ্ঠানে চাকুরি দেয়া, আর্থিক সহযোগিতা প্রদান, চিকিৎসা সেবা প্রদান, এলাকার অসহায় বৃদ্ধদের মাঝে মাসিক বয়স্কভাতা প্রদান, এলাকার বন্যায় দূর্গতদের মাঝে অন্ন ও ত্রাণ প্রদান এবং অচল পরিবারের ছেলেদের নিজ অর্থব্যয়ে বিদেশে পাঠানোসহ এলাকার বিভিন্ন উন্নয়নমূলক কাজে তিনি সর্বাত্মক সহযোগিতা করে
আসছেন।

Logo-orginal