, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

রাঙ্গুনিয়ায় সম্যক বৌদ্ধ তারুণ্য সংগঠনের পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৯-০৮-২৩ ২১:৫৯:০৬ || আপডেট: ২০১৯-০৮-২৩ ২১:৫৯:০৬

Spread the love

ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ সম্যক-বৌদ্ধ তারুণ্য সংগঠন রাঙ্গুনিয়া শাখার অভিষেক ও বৈকালিক সংঘদান এবং প্রয়াত কাঞ্চন তালুকদার স্মৃতি ধর্মীয় বৃত্তি পরীক্ষার পুরষ্কার বিতরণ ও বৃত্তি প্রদান অনুষ্ঠান উপজেলার ইছাখালী সদর কেন্দ্রীয় অশোকরাম বিহারে শুক্রবার (২৩ আগস্ট) বিকালে অনুষ্ঠিত হয়েছে।

কদমতলী ধর্ম্মাকুর বিহার অধ্যক্ষ ও বাংলাদেশ ভিক্ষু মহাসভার সদস্য দীপংকর থের’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান ধর্মদেশক ছিলেন রাঙ্গুনিয়া পৌরসভার কেন্দ্রীয় সৈয়দবাড়ি ধর্মচক্র বিহারের আবাসিক ভিক্ষু নন্দশ্রী ভিক্ষু এম.এ। ধর্মালোচক ছিলেন নজরেরটিলা ধাতুরত্ন বিহার অধ্যক্ষ সত্যানন্দ থের, ইছামতী ধাতুচৈত্য বিহার কমপ্লেক্স’র ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বরূপানন্দ ভিক্ষু।

প্রধান অতিথি ছিলেন উপেন্দ্র-বিজয় ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রদীপ কুমার বড়ুয়া।

সম্যক-বৌদ্ধ তারুণ্য সংগঠন রাঙ্গুনিয়া শাখার সভাপতি দীপ্ত বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন পদুয়া বহুমূখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক তুষার কান্তি বড়ুয়া, ঘাটচেক উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক নির্মল কান্তি শীল।

সংবর্ধিত অতিথির বক্তব্য দেন রাঙ্গুনিয়া বৌদ্ধ সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক শিক্ষক রঞ্জন বড়ুয়া।

সম্মানিত অতিথির বক্তব্য দেন ডা. পুতুল কান্তি বড়ুয়া, বিজন তালুকদার।

উদ্বোধক ছিলেন সম্যক-বৌদ্ধ তারুণ্য সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি শুভ বড়ুয়া। বক্তব্য দেন সুদত্ত বড়ুয়া, নীহার কান্তি বড়ুয়া প্রমুখ। অনুষ্ঠান শেষে বৃত্তি পরীক্ষায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার বিতরণ করা হয়।

এর আগে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় এবং সংবর্ধিত অতিথিকে সম্মাননা ক্রেষ্ট দেওয়া হয়। অনুষ্ঠানে ১৮ শিক্ষার্থীকে বৃত্তির পুরষ্কার প্রদান করা হয়।

Logo-orginal