, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

admin admin

রাঙ্গুনিয়ায় ২০ বছর পর হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

প্রকাশ: ২০১৯-০৮-১৮ ২১:৩০:৩৮ || আপডেট: ২০১৯-০৮-১৮ ২১:৩০:৩৮

Spread the love

ইসমাঈল হোসেন নয়ন,রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ
দীর্ঘ ২০ বছর পর রাঙ্গুনিয়ায় হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার (১৮ আগস্ট) বেলা ১২টার দিকে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। তার নাম আইয়ুব আলী (৪৫)। সে উপজেলার সরফভাটা ইউনিয়নের জঙ্গল সরফভাটা গ্রামের বদিউল আলমের পুত্র। ১৯৯৯ সালে এক বৃদ্ধকে হত্যার পর থেকে তিনি সহ বাকী আসামীরা দীর্ঘদিন ধরে পালিয়ে বেড়াচ্ছিল।

এরমধ্যে আইয়ুব প্রবাসেও পালিয়ে ছিল দীর্ঘদিন। গত রমজানে মাসে দেশে ফিরে আত্মগোপনে থেকেও শেষ রক্ষা হলো না তার। অবশেষে জেলেই যেতে হলো তাকে। একই দিন বেলা ২টার দিকে তাকে জেল হাজতে প্রেরণ করেন পুলিশ।

রাঙ্গুনিয়া থানার উপ-পরিদর্শক (এস.আই) সুমন কুমার দে বলেন, গোপন সংবাদে উপজেলার সরফভাটা ইউনিয়নের জঙ্গল সরফভাটা গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। সে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী। হত্যাকান্ডের পর থেকে সে পালিয়ে বেড়াচ্ছিল।’

জানা যায়, ১৯৯৯ সালে তিনি সহ কয়েকজন এলাকার এক বৃদ্ধকে হত্যা করে পালিয়ে যায়। এরমধ্যে মামলা হলে তদন্ত সাপেক্ষে হত্যার বিষয়টি প্রমাণ হলে আদালত তিনি সহ কয়েকজন আসামীকে যাবজ্জীবনের সাজা প্রদান করেন। এরমধ্যে মামলার অন্যতম আসামী গ্রেপ্তারকৃত আইয়ুব আলীর ভাই ইতিমধ্যে সাজাও ভোগ করেছেন। বাকী আসামীরা প্রবাস সহ বিভিন্ন স্থানে পালিয়ে বেড়াচ্ছিল। শেষ পর্যন্ত আইয়ুব আলী প্রবাস থেকে দেশে ফিরলে পুলিশ তাকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করেন।

Logo-orginal