, বুধবার, ২১ আগস্ট ২০১৯

admin

রাঙ্গুনিয়ায় শিক্ষকের সাহায্যে নিজের বাল্যবিয়ে ঠেকালেন শিক্ষার্থী

প্রকাশ: ২০১৯-০৮-০৮ ২৩:৩৮:৩০ || আপডেট: ২০১৯-০৮-০৮ ২৩:৩৮:৫৮

Spread the love

ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ
শিক্ষকের সাহায্য নিয়ে নিজের বাল্যবিবাহ ঠেকিয়ে সাহসিকতা দেখিয়েছে রাঙ্গুনিয়ার দক্ষিণ রাজানগর ইউনিয়নের সোনারগাঁও উচ্চ বিদ্যালয়ের এক জেএসসি পরীক্ষার্থী। বৃহস্পতিবার (৮ আগস্ট) সকালে তার অমতে এই বিয়ের আয়োজন করলে সে বিষয়টি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে জানায়। পরে প্রধান শিক্ষক সহ বিদ্যালয়ের বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির সদস্যরা গিয়ে বিয়েটি বন্ধ করে লিখিত মুছলেখা নেন।

এই বিষয়ে ওই স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, “ছাত্রীটি ২০১৯ সালের জেএসসি পরীক্ষার্থী। সিইসি পরীক্ষার সনদ অনুযায়ী তার বয়স ১৩ বছর ৭ মাস। বৃহস্পতিবার সকালে সে অফিস এসে কান্না শুরু করে এবং তার অমতে বাল্যবিবাহ আয়োজনের কথা আমাকে জানায়। সে এখনই বিয়ে না করে পড়ালেখা চালিয়ে যাওয়ার আগ্রহ প্রকাশ করে। আমি তাকে নির্ভয় দিয়ে ক্লাসে পাঠিয়ে বিষয়টি নিয়ে বিদ্যালয়ের বাল্য বিবাহ প্রতিরোধ কমিটির সদস্যদের সাথে আলোচনা করে সবাই মিলে তার বাড়ি যায়। গিয়ে জানতে পারি তার বাবা প্রবাসে এবং মূলত তার মা এই বিয়ের আয়োজন করেছে। আমারা তার মাকে বাল্যবিবাহের কুফল সম্পর্কে বুঝিয়ে বিয়েটি বন্ধ করে দেয়।

এই সময় তার মায়ের কাছ থেকে প্রাপ্ত বয়স্ক না হওয়া পযর্ন্ত মেয়েটি বিবাহ দিবেন না মর্মে লিখিত মুছলেখা নেওয়া হয়। বিদ্যালয় কর্তৃপক্ষ মেয়েটিকে বিনাবেতনে লেখাপড়া চালিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেয়।”

ইসমাঈল হোসেন নয়ন,রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ রাঙ্গুনিয়ায় সাপের কামড়ে মো. শাহান (৩২) নামে এক কৃষি শ্রমিকের মৃত্যু
নিউজ ডেস্কঃ ভারতের উত্তরাখণ্ডে দুর্ঘটনার মুখে পড়ল ত্রাণবাহী একটি হেলিকপ্টার। ত্রাণ সামগ্রী নিয়ে উত্তরকাশীর মোরি
সাখাওয়াত হোসেন ফরহাদ: চট্টগ্রামের বাঁশখালী থানা পুলিশের বিশেষ অভিযানে ৮ হাজার পিস ইয়াবাসহ দুই জনকে
কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তানের মধ্যকার উত্তেজনা অবসানে আবারও মধ্যস্থতা করার ইচ্ছা প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড
লোহাগাড়া: চট্টগ্রামের লোহাগাড়া উত্তরা ব্যাংকের সহকারী ব্যবস্থাপক জনাব আমিরুল ইসলাম চৌধুরী ইন্তেকাল করেছেন। *ইন্না লিল্লাহী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal