, শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০

admin

আজ মদীনায় চির নিদ্রায় শায়িত হলেন সাতকানিয়ার সৌদি প্রবাসী ফরিদ”

প্রকাশ: ২০১৯-০৯-০৪ ০১:০৯:২৪ || আপডেট: ২০১৯-০৯-০৪ ০১:১১:১৭

Spread the love

সাতকানিয়া, চট্টগ্রামঃ মোঃ ফরিদ উদ্দীন সৌদিতে আছেন প্রায় ২৪ বছর ধরে, দেশের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়ার সোনাকানিয়া ইউনিয়নের দয়ার পাড়ায়।

গতকাল সোমবার ভোরে মাবুদের ডাকে সাড়া দিয়ে চির বিদায় নেন মোঃ ফরিদ উদ্দীন। (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন).

আজ বাদ এশা মরহুমকে মসজিদে নবীতে জানাযা শেষে জান্নাতুল বাকিতে দাফন করা হয়।

স্ত্রী ৫ মেয়ে এবং ১ শিশু সন্তান নিয়ে প্রবাসী ফরিদের সংসার,প্রবাসে থেকেও অর্থনৈতিক ভাবে তাকে মধ্যবিত্ত বলা যায়, তেমন কোন সম্পদ রেখে যাননি শান্ত মানুষ মোঃ ফরিদ।

মদীনায় চাকুরী করে সংসার নিয়ে চলছিল তার জীবন ও পরিবার। তবে হঠাৎ তার মৃত্যুতে ছেলে মেয়েদের ভবিষ্যৎ নিয়ে উদ্ধিগ্ন স্বজনরা।

কারণ, মরহুম একজন মধ্যবিত্ত রেমিট্যান্স যোদ্ধা পরিবারের জন্য দীর্ঘ দুই যুগ ধরে প্রবাসী জীবনের সাথে সংগ্রাম করতে করতে অাজ প্রবাসী কর্ম থেকে বিদায় নিয়ে শান্ত হয়ে গেল উনার জীবনতরী।

মরহুম ফরিদ উদ্দিনের মতো হাজার হাজার প্রবাসী রেমিট্যান্স যোদ্ধারা পরিবার ও স্বজনের মুখে হাসি ফুটানোর জন্য হৃদক্রিয়ার শেষ নিঃশ্বাস পর্যন্ত চেষ্টা করে থেমে যায়, কিন্তু তাদের মৃত্যুর পর দেশের মধ্যে লাশ পাঠানো অথবা প্রবাসে লাশ দাফন করার ক্ষেত্রে নিজ দেশের কাছে বৈরিতার ও হয়রানির শিকার হয়।

অামাদের প্রবাসীদের রেমিট্যান্সের টাকায় স্থানীয় প্রতিনিধি থেকে শুরু করে এমপি মন্ত্রী রা বিলাসবহুল জীবন যাপন করে।

দাবী থাকা সত্ত্বেও রেমিটেন্স যোদ্ধার পরিবারকে ভাতা দেওয়া ও বিদেশে মারা গেলে এককালীন সহয়তার পরিমাণ বৃদ্ধি ( বর্তমান বরাদ্দ মাত্র আড়াই লাখ টাকা) করার প্রস্তাব এখনো আতড় ঘরে।

মদীনায় মারা যাওয়া ফরিদের কোন সন্চয় বা জমি-জমা নেই, যা দিয়ে তার পরিবারের মাসিক খরচ নির্বাহ হবে।

তাই প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের প্রবাসীদের ফান্ড থকে এবং মদীনায় অবস্থানরত চট্টগ্রামের প্রবাসীদেরকে মরহুম ফরিদের পরিবারের সহায়তায় এগিয়ে আসার আকুল আবেদন জানিয়েছেন স্বজনরা।

মরহুম মোহাম্মদ ফরিদ উদ্দিনের জানাজার নামাজ আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) পবিত্র সৌদিয়া অারবে রাত এশার নামাজের পর মদিনায় হারাম শরীফের পাশে জান্নাতুল বাকীতে দাফন করা হয়।

বিপুল সংখ্যক প্রবাসী ও হাজী সাহেবগণ জানাযায় শরীক হয়ে মরহুমের মাগফেরাতের জন্য দোয়া করেন।

স্বল্প পুঁজি নিয়ে পাকিস্তানের বিপক্ষে বোলিং করতে নেমেছে বাংলাদেশ দল। ইনিংসের দ্বিতীয় বলেই ডাক মেরে
শুরুটা ছিল মন্থর। মাঝপথে কেউ রানের গতি বাড়াতে পারেননি। শেষদিকেও কোনো ব্যাটসম্যান ঝড় তুলতে পারলেন
পাকিস্তান-বাংলাদেশ তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শুরু হয়েছে। শুক্রবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে প্রথম ম্যাচ খেলতে নেমেছে
কুয়েত সিটিঃ কুয়েতে এক বাংলাদেশী ছিনতাইকারীর কবলে পড়ার সংবাদ পাওয়া গেছে। দেশটির সোলাইবিখাতে ৮০ নং
ইসমাঈল হোসেন নয়ন,রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় সোনারগাঁও উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ, এস,এস,সি পরীক্ষার্থীদের বিদায় এবং

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal