, শুক্রবার, ৩ জুলাই ২০২০

Avatar jamil Ahamed

আফগানিস্তানের প্রেসিডেন্টের নির্বাচনী সমাবেশে বোমা বিস্ফোরণে ২৪ জন নিহত

প্রকাশ: ২০১৯-০৯-১৭ ১৫:৫৭:৪৭ || আপডেট: ২০১৯-০৯-১৭ ১৫:৫৭:৪৭

Spread the love

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানির নির্বাচনী সমাবেশের কাছে বোমা বিস্ফোরণে ২৪ জন নিহত হয়েছেন। এতে আরও ৩১ জন আহত হয়েছেন বলে এশিয়া প্যাসিপ্যাকের খবরে বলা হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) পারওয়ান প্রদেশের রাজধানী চারিকরের এ ঘটনায় প্রেসিডেন্ট ঘানি আঘাত পাননি। তিনি অল্পের জন্য রক্ষা পেয়েছেন

কাবুল পুলিশ প্রধানের মুখপাত্র ফিরদৌস ফারামারজ বলেছেন, মঙ্গলবার নগরীর মাসউদ স্কয়ারের নিকটে এই বিস্ফোরণ ঘটে। তিনি অন্য কোনও বিবরণ দিতে পারেন নি এবং কোনও হতাহতের বিষয়ে তাত্ক্ষণিকভাবে কোন তথ্য পাওয়া যায়নি্থ

উত্তরাঞ্চলীয় পারওয়ান প্রদেশে রাষ্ট্রপতি আশরাফ গনির একটি প্রচারণা সমাবেশকে লক্ষ্য করে বোমা ফাটানোর পরপরই এই বিস্ফোরণ ঘটে, এতে কমপক্ষে ২৪ জন নিহত এবং আরও ৩১ জন আহত হয়, যার মধ্যে বেশিরভাগ মহিলা ও শিশু ছিল।

আফগানিস্তান ২৮ শে সেপ্টেম্বর রাষ্ট্রপতি নির্বাচনের মুখোমুখি হওয়ায় এই সহিংসতা দেখা দিয়েছে। তালেবানরা হুঁশিয়ারি দিয়েছে যে ভোটকেন্দ্র এবং নির্বাচনী প্রচারণা লক্ষ্য করা হ।

উত্তর আফগানিস্তানের একজন হাসপাতালের পরিচালক বলেছেন যে প্রেসিডেন্ট আশরাফ গনির একটি প্রচার সমাবেশকে লক্ষ্য করে বোমা হামলায় ২৪ জন নিহত হয়েছিল। রাষ্ট্রপতি ঘটনাস্থলে ছিলেন তবে বিস্ফোরণে আহত হননি এবং তিনি নিরাপদে রয়েছেন।

Logo-orginal