, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

jamil Ahamed jamil Ahamed

আবারো অস্ত্রের মুখে বান্দরবানে ৬ গ্রামবাসীকে অপহরণ

প্রকাশ: ২০১৯-০৯-১৫ ২০:১০:০৩ || আপডেট: ২০১৯-০৯-১৫ ২০:১০:০৩

Spread the love

বান্দরবানের রুমায় অস্ত্রের মুখে ৬ গ্রামবাসীকে অপহরণ করা হয়েছে। রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, জেলার রুমা উপজেলার সদর ইউনিয়নের সামাখাল পাড়া এলাকায় হানা দিয়ে অস্ত্রের মুখে ৬ জন গ্রামবাসীকে অপহরণ করেছে অস্ত্রধারী সন্ত্রাসীরা। অপহৃতরা হলেন- বাসিং অং মারমা ( ৩০), হ্লামং মারমা (৪৯), মংগ্যাই মারমা (৫৮), চিংথোয়াই মারমা (৫৪) ও থোয়াই মারমা (৬২)।

অপরজনের নাম পাওয়া যায়নি। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

অপহৃতদের উদ্ধারে ঘটনাস্থলসহ আশপাশের সম্ভাব্য স্থানগুলোতে অভিযানে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক টিম।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েজন স্থানীয় বাসিন্দা বলেন, পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ ‌‌‌‌‌মগ লিবারেশন পার্টির (এমএলপি) ৮/১০ জন সশস্ত্র সন্ত্রাসী দুপুরের দিকে সামাখাল পাড়ায় হানা দেন। এ সময় সন্ত্রাসীরা পাড়ার লোকজনদের মারধর করে এবং ঘরবাড়িতে লুটপাট চালায়। যাবার সময় ৬ গ্রামবাসীকে অপহরণ করে নিয়ে গেছে।

রুমা সদর ইউনিয়নের চেয়ারম্যান শৈবং মারমা বলেন, দুপুরে সাড়ে বারোটার সশস্ত্র সন্ত্রাসীদের একটি গ্রুপ সামাখাল পাড়ায় হঠাৎ আক্রমণ করে। তারা সেখানে পাড়াবাসিদের মারধর করে এবং ঘরবাড়িতে লুটপাট চালায়। পরে চলে যাবার সময় পাড়ার ৬ জন গ্রামবাসীকে ধরে নিয়ে গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম জানান, মগ লিবারেশন পার্টির সন্ত্রাসীরা সামাখাল থেকে ৬ জন গ্রামবাসীকে অপহরণ করেছে। ইতিপূর্বে পাড়াবাসীর কাছ থেকে সন্ত্রাসীরা চাল, ডাল এবং গবাদি পশু দাবি করেছিল। কিন্তু গ্রামবাসী সন্ত্রাসীদের চাহিদা মেটাতে পারেনি। অপহৃতদের উদ্ধারে সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালাচ্ছে।সুত্রঃ আজাদী।

Logo-orginal