, রোববার, ১৫ সেপ্টেম্বর ২০১৯

admin

কাশ্মীর ইস্যুতে ভারতের পাশে থাকার ঘোষণা ইহুদী রাষ্ট্র ইসরাইলের

প্রকাশ: ২০১৯-০৯-০৭ ১১:১২:২৭ || আপডেট: ২০১৯-০৯-০৭ ১১:১২:২৭

Spread the love

জম্মু-কাশ্মীর ইস্যুতে নয়াদিল্লির সিদ্ধান্তকে পুরোপুরি সমর্থন জানিয়ে পাশে থাকার অঙ্গীকার জানিয়েছে ভারতের দ্বিতীয় বৃহত্তম অস্ত্র সরবরাহকারী দেশ ইসরায়েল।

নয়াদিল্লিতে নিযুক্ত ইসরায়েলের রাষ্ট্রদূত রন মালকা বলেন, জম্মু-কাশ্মীর নিয়ে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তা ভারতীয় সীমান্তের ভেতরেই নেওয়া হয়েছে। আমরা জানি যে, বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক দেশ ভারত। তারা ব্যক্তি স্বাধীনতা, ব্যক্তি অধিকার এবং আইনকে সম্মান করে।

কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের বিতর্কে পশ্চিমের একাধিক দেশকে পাশে পেয়েছে ভারত। ব্রিটেন ও যুক্তরাষ্ট্রের মতো কিছু দেশ উপত্যকায় মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে বিভিন্ন সময় প্রশ্ন তুলেছে। জাতিসংঘের নিরাপত্তা পরিষদে রুদ্ধদ্বার বৈঠকে চীন প্রকাশ্যেই এই সিদ্ধান্তের বিরোধিতা করেছে। এই অবস্থায় ইসরায়েল সর্বাত্মকভাবে পাশে থাকার ঘোষণা দিয়েছে।

কৌশলগত সম্পর্কের পাশাপাশি কৃষি এবং পানি সঙ্কটের সমাধানে ভারতের মতো মূল্যবান বন্ধুকে ইসরায়েল সহায়তা করতে চায় বলে জানিয়েছেন ইসরায়েলি রাষ্ট্রদূত। তিনি জানান, কৃষকদের আয় দ্বিগুণ করা এবং ভারতের পানি-সমস্যার সমাধানে সে দেশের প্রযুক্তি এবং অভিজ্ঞতাকে ভাগ করে নিতে উদ্যোগী ইসরায়েল।

ইতোমধ্যেই প্রায় দেড় লাখ ভারতীয় কৃষককে প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু করেছে ইসরায়েল। এবার ৫০ টি গ্রামকে চিহ্নিত করে পানি এবং কৃষিক্ষেত্রে নিজেদের প্রযুক্তি ভাগ করে নেওয়া হবে বলে জানিয়েছেন রন মালকা।

তিনি বলেন, ভারত অবশ্যই আমাদের অভিজ্ঞতা থেকে লাভবান হবে। পানির ব্যবহার এবং সংরক্ষণের প্রশ্নে প্রাথমিকভাবে যে ভুলগুলো আমরা করেছি, সেগুলির মধ্যে দিয়ে তাদের যেতে হবে না।

চট্টগ্রামঃ সাতকানিয়ায় ডোবার পানিতে ভাসমান অবস্থায় এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। তার নাম শফিউল
আল কুরআন ডেস্কঃ যুদ্ধ বিদ্ধস্ত ইরাকের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ বসরার বাসিন্দা হামাদিয়া জায়ায মুসা। তার বয়স
সিরিয়ায় আবারও হামলা চালালে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের যুদ্ধবিমান গুঁড়িয়ে দেওয়া হবে বলে কড়া
নিউজ ডেস্কঃ মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প শনিবার এক বিবৃতিতে বলেছেন আল কায়েদার নেতা ওসামা বিন
(ছবি, নিহত হারুন অর রশীদ, সংগৃহীত) কক্সবাজারঃ জেলার রামুতে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে চট্টগ্রামের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal