, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০

admin

তথ্যমন্ত্রী হাছান মাহমুদকে সাড়ে তিন ঘন্টা বসিয়ে রাখল এয়ার ইন্ডিয়া

প্রকাশ: ২০১৯-০৯-১৬ ১৪:২৮:৫৬ || আপডেট: ২০১৯-০৯-১৬ ১৪:২৮:৫৬

Spread the love

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ আগরতলায় বাংলাদেশ চলচিত্র উৎসবে যোগ দিতে রবিবার (১৫ সেপ্টেম্বর) কলকাতা ছাড়েন। সকাল ১০টা ৫০ মিনিটে ত্রিপুরায় তার পা রাখার কথা ছিল। কিন্তু, বাধ সাধলো এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট।

বিমানটির ৯টা ৪০ মিনিটে যাত্রা শুরুর কথা থাকলেও তা কলকাতার মাটি ছাড়ে স্থানীয় সময় দুপুর ১২টা ৪০ মিনিটে। এ তিন ঘণ্টা সস্ত্রীক মন্ত্রী ও তার ১৮ জন সঙ্গীকে বসে থাকতে হয় প্লেনের ভেতরেই। প্লেনের চাকা দুবার রানওয়েতে গড়ালেও পরে উড্ডয়ন থেমে যায় বলে জানা গেছে।

প্রথম বার থামার কারণ হিসেবে এয়ার ইন্ডিয়া থেকে বলা হয়, সামান্য সফটওয়্যারের সমস্যা, এখনই ছাড়বে। এর ১ ঘণ্টা পর ১০টা ৪০ মিনিটে প্লেন রানওয়েতে কিছুটা গড়িয়ে ফের থেমে যায়। সে সময় জানানো হয়, ইঞ্জিনে কিছু সমস্যা আছে। পুরোপুরি ত্রুটিমুক্ত নিশ্চিত না হওয়া পর্যন্ত মন্ত্রীর প্লেন উড়তে দেওয়া যাচ্ছে না।

ভিভিআইপি জেনেও মন্ত্রীর জন্য কোনো নাশতা-পানির বন্দোবস্ত করেনি এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। একপর্যায়ে বিরক্ত হয়ে অন্য প্লেনে যাবেন বলে পাইলটকে জানান তথ্যমন্ত্রী। তবে, তাতে বাধ সাধে সঙ্গের ১৮ যাত্রীর বিষয়টি। ওই রুটে অন্য কোনো প্লেনে এতগুলো সিট ফাঁকা নেই।

প্লেন ছাড়ার দুই ঘণ্টা আগে বিমানবন্দরে আসতে হবে কলকাতার নিয়ম অনুযায়ী। স্বাভাবিকভাবেই মন্ত্রী সকাল ৭টা নাগাদ কলকাতা বিমানবন্দরে উপস্থিত হন। এরপর থেকে দুপুর ১টা ৪০ মিনিট অর্থাৎ বিমান আগরতলায় অবতরণ না করা পর্যন্ত অভুক্ত থাকতে হয়েছে মন্ত্রীসহ সব যাত্রীদের।

এয়ার ইন্ডিয়া সূত্র জানায়, সকাল ৯টা ৪০ মিনিট নাগাদ ১৩৬ জন যাত্রী ও ক্রেবিন ক্রু নিয়ে ফ্লাইটটি কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আগরতলার উদ্দেশে ছাড়ার কথা ছিল। কিন্তু, মৌমাছি বিভ্রাটের কারণে প্রায় তিন ঘণ্টা দেরিতে ছাড়ে সেটি। সুত্রঃ অধিকার।

সময়টা ২৫ ফেব্রুয়ারি দুপুর বেলা। আর ঘটনাস্থল ভারতের রাজধানী দিল্লির খাজুরি খাস শহর থেকে দেড়
ভারতের রাজধানী দিল্লিতে নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে সংঘর্ষের ঘটনায় ২৩ জন নিহত ও কয়েক ’শ
কুয়েতে জনসমাগম নিষিদ্ধ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়, কোথাও ১২ জনের বেশী লোকজন একত্রিত হলে ব্যবস্থা নেবে
কুয়েতের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। বুধবার (২৬ ফেব্রুয়ারী) দেশটির মন্ত্রী পরিষদ বৈঠকে
‘করোনা’ নামের নতুন একটি ভাইরাস ছড়িয়ে পড়েছে ইতিমধ্যে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত বহু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal